১৭ ডিসেম্বরের মধ্যে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে ফের প্রাথমিক শিক্ষকদের কর্মসূচি - দৈনিকশিক্ষা

১৭ ডিসেম্বরের মধ্যে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে ফের প্রাথমিক শিক্ষকদের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক |

বেতন বৈষম্য নিরসনের তথা প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন বাস্তবায়নের দাবি নিয়ে কথা বলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চান প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা। আগামী ১৭ ডিসেম্বরের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ না পেলে ফের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তারা। শুক্রবার (২৯ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত পরিষদের নীতিনির্ধারণী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে শিক্ষক নেতারা জানান, ১৭ ডিসেম্বরের মধ্যে শিক্ষকদের দাবি পূরণ, হয়রানি বন্ধ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতের ব্যবস্থা না নিলে ঐক্য পরিষদের ব্যানারে ফের কর্মসূচি ঘোষণা করা হবে।

এসময় শিক্ষক নেতারা আরও জানান, প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতনের এক দফা দাবিতে অনড় রয়েছে। তারা আরও বলেন, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতনের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এদিকে দৈনিক শিক্ষাডটকমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষক নেতারা জানান, আগামী ১৭ ডিসেম্বরের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে  সাক্ষাতের বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের দেয়া প্রতিশ্রুতি মোতাবেক আন্দোলন স্থগিত রাখা হয়েছে। এদিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শিক্ষকদের হয়রানি না করার আশ্বাস দেয়ার পরও কোন কোন জেলায় নতুন করে শিক্ষকদের হয়রানি করা হচ্ছে। এই হয়ররানি অবিলম্বে বন্ধের দাবি জানান শিক্ষক নেতারা।

সভায় বক্তব্য রাখেন, পরিষদের আহ্বায়ক আনিছুর রহমান, সদস্য সচিব মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ, প্রধান মুখপাত্র মো. বদরুল আলম, প্রধান সমন্বয়ক আতিকুর রহমান আতিক, প্রধান উপদেষ্টা আনারুল হক তোতাসহ ঐক্য পরিষদের নেতারা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038201808929443