২ স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ, পালিয়ে গেল বর - দৈনিকশিক্ষা

২ স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ, পালিয়ে গেল বর

তানোর (রাজশাহী) প্রতিনিধি |

রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির দুই ছাত্রী। শনিবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চাঁন্দুড়িয়া হাড়দো ও সিলিমপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ইউএনও কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার ওই গ্রামের গোলাম আলীর মেয়ে শাহিনা খাতুনের (১৩) বসন্তপুর গ্রামে এবং কালাম আলীর মেয়ে জান্নাতুন ফেরদৌসের হাড়দো গ্রামেই পৃথকভাবে বিয়ে ঠিক করেন তাদের বাবা-মা।

সে মোতাবেক কনের বাড়িতে শনিবার সকাল থেকে বিয়ের আয়োজন করা হয়। ওই দুই ছাত্রী পবা উপজেলার বাগধানী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়ালেখা করে।

বিষয়টি জানতে পেরে বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাসরিন বানু দুই বিয়ে বাড়িতে হাজির হন।

ইউএনওর উপস্থিতি টের পেয়ে বর ও বিয়ে বাড়ির লোকজন পালিয়ে যায়। এ সময় দুই বিয়েই বন্ধ করে দেন ইউএনও।

এ ব্যাপারে উপজেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার (ইউএনও) নাসরিন বানু বলেন, একই গ্রামে দুই বাল্যবিয়ে হচ্ছে এমন গোপন খবরে অভিযান চালানো হয়। এ সময় বরসহ অন্য লোকজন পালিয়ে যায়। পরে মেয়ের বাবা-মা এই মর্মে মুচলেকা দেন যে তাদের মেয়েদের ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না। পরে ইউএনও তাদের জানান, আবারও বাল্যবিয়ে দেয়ার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0043210983276367