২১ শিক্ষকের অবৈধ এমপিও, ফের তদন্ত কমিটি - Dainikshiksha

২১ শিক্ষকের অবৈধ এমপিও, ফের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক |

বগুড়া কলেজে ডিগ্রি পর্যায়ে এমপিও কোড না থাকা সত্ত্বেও ২১ শিক্ষক-কর্মচারী অবৈধভাবে ডিগ্রি পর্যায়ে এমপিওভুক্ত রয়েছেন যা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তদন্তে প্রমাণিত হয়েছে। ফলে স্থগিত হয়েছে এ ২১ শিক্ষক-কর্মচারীর এমপিও। কিন্তু এদের মধ্যে ৩ জন ডিগ্রি কোডে বেতন প্রাপ্তির জন্য আদালতে রিট পিটিশন দায়ের করায় বিষয়টি পুনরায় তদন্তের জন্য ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। তদন্ত কমিটি এরই মধ্যে কাজ শুরু করেছে বলে দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেছে অধিদপ্তরের কর্মকর্তারা। 

জানা গেছে, কলেজের ২ শিক্ষক ও ১ সহকারী লইব্রেরিয়ান ডিগ্রি কোডে বেতন পেতে আদালতে রিট পিটিশন দায়ের করেছেন। রিট মামলার শুনানিকালে এ তিন শিক্ষক-কর্মচারী জানান, বগুড়া কলেজের অধ্যক্ষ নিজেও ডিগ্রি কোডে বেতন উত্তোলন করছেন। এ অভিযোগটি এমপিও চূড়ান্ত কমিটির সভায় উত্তোলিত হলে পুনরায় তদন্তের সিদ্ধান্ত নেয়া হয়।

এ সিদ্ধান্তের প্রেক্ষিতে বিষয়টি পুনরায় তদন্তে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। কমিটিতে রয়েছেন অধিদপ্তরের প্রশিক্ষণ শাখার পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল মালেক, ঢাকা অঞ্চলের পরিচালক মো. ইউসুফ এবং পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) উপপরিচালক সৈয়দ জাফর আলী। বিষয়টি তদন্ত করে এ কর্মকর্তাদের প্রতিবেদন দাখিল করতে বলে হয়েছে।

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0069119930267334