৩৮ বিসিএসের ফল ইদের আগেই - Dainikshiksha

৩৮ বিসিএসের ফল ইদের আগেই

নিজস্ব প্রতিবেদক |

আসন্ন ইদের আগেই প্রকাশিত হচ্ছে ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল। সেই লক্ষ্যে কাজ করছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এছাড়াও আগামী জুন মাসে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল এবং ৩৭তম বিসিএস নন-ক্যাডারের দ্বিতীয় প্রথম শ্রেণির তালিকা প্রকাশের প্রস্তুতিও চলছে বলে জানিয়েছে পিএসসির নির্ভরযোগ্য সূত্র।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল দ্রুত প্রকাশের চেষ্টা চলছে। দুই জন নিরীক্ষক এবং ক্ষেত্রবিশেষ তিন জন নিরীক্ষক পরীক্ষার খাতা মূল্যায়ন করছেন। বিশেষ করে কোনো নিরীক্ষকের নম্বর ২০ এর কম বেশি হলে তৃতীয় নিরীক্ষকের কাছে খাতা পাঠানো হয়েছে।

গত এপ্রিল মাসে ফলাফল প্রকাশের পরিকল্পনা থাকলেও দুই জন পরীক্ষক এবং ক্ষেত্রবিশেষে তিন জন পরীক্ষকের খাতা মূল্যায়নের কারণে একটু বিলম্ব হয়েছে। ২০১৭ খ্রিষ্টাব্দের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই বিসিএস থেকে জনপ্রশাসনে দুই হাজার ২৪ জন ক্যাডার নিয়োগ করা হবে।

এছাড়াও গত ১৩ মার্চ ৫৭৮ জনকে প্রথম শ্রেণির পদে নিয়োগের সুপারিশের পর আরও একটি তালিকা প্রকাশ করা হচ্ছে। ঈদের পর এই তালিকা প্রকাশ করা হবে। ২০১৮ খ্রিষ্টাব্দের ১২ জুন ৩৭তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ১৩১৪ জন ক্যাডার পান। বাকি তিন হাজার ৪৫৪ জনকে নন-ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়েছে। পদ পাওয়া সাপেক্ষে তাদেরকে পর্যায়ক্রমে নিয়োগের সুপারিশ করবে পিএসসি। পিএসসির সংশ্লিষ্টরা বলছেন, নন-ক্যাডারে আবেদনকারীদের বেশির ভাগ এবার চাকরি পেতে পারেন।

ইদের পর ৪০তম বিসিএসের ফল

গত ৩ মে সারাদেশে একযোগে ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুই ঘণ্টার এমসিকিউ টাইপের এই পরীক্ষায় তিন লাখ ২৭ হাজার ৫২৫ পরীক্ষার্থী অংশ নেন। ইদের পরপরই ফল প্রকাশিত হবে।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0058441162109375