৩৯ বিশেষ বিসিএসের ফল এপ্রিলে - দৈনিকশিক্ষা

৩৯ বিশেষ বিসিএসের ফল এপ্রিলে

নিজস্ব প্রতিবেদক |

স্বাস্থ্য ক্যাডারের ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফলাফল এপ্রিল মাসে প্রকাশ করা হবে। ইতোমধ্যে চূড়ান্ত ফল তৈরির কাজ শুরু হয়েছে বলে সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক সোমবার বলেন, ‘আগামী ৭ মার্চ শেষ ব্যাচের মৌখিক পরীক্ষা শেষ হবে। চূড়ান্ত ফল তৈরির কাজ শুরু হয়েছে। এপ্রিলে এ ফল প্রকাশের লক্ষ্যমাত্র নিয়ে কাজ করা হচ্ছে।’

পিএসসি সূত্র জানায়, স্বাস্থ্য ক্যাডারে আয়োজিত ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা দিতে শুরু করেন। কয়েকটি ব্যাচে বা গ্রুপে মৌখিক পরীক্ষা আয়োজন করে পিএসসি।

গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এ বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয় দুই পরীক্ষার্থীকে। স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের এ বিসিএস পরীক্ষার মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

গত ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে অংশ নিতে ১০ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে ৩৯ হাজার ৯৫৪ জন চাকরিপ্রার্থী আবেদন করেন। ৩৯তম বিসিএসের মাধ্যমে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ দেয়া হবে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0044620037078857