৪ থেকে ২৫ জুলাই পর্যন্ত লকডাউন হচ্ছে ওয়ারী : মেয়র তাপস - দৈনিকশিক্ষা

৪ থেকে ২৫ জুলাই পর্যন্ত লকডাউন হচ্ছে ওয়ারী : মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক |

রেড জোন হিসেবে ঘোষিত রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারী এলাকা লকডাউন হচ্ছে আগামী শনিবার অর্থাৎ ৪ জুলাই। ২৫ জুলাই পর্যন্ত মোট ২১ দিন লকডাউন কার্যকর থাকবে। মঙ্গলবার (৩০ জুন) বিকালে দক্ষিণ সিটির নগরভবনে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়র তাপস ব্রিফিংয়ে জানান, এ খানে সার্বিকভাবে সবকিছুই বন্ধ থাকবে,  শুধু ওষুধের দোকান খোলা থাকবে। দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় পণ্য ই-কমার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয় করে সরবরাহের ব্যবস্থা করা হবে।

মেয়র আরও বলেন, যাতায়াত সুবিধার জন্য ওয়ারী এলাকার দুটি পথ খোলা থাকবে। বাকি পথগুলো বন্ধ করে দেয়া হবে। সেখানে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হবে। নমুনা সংগ্রহ করার জন্য বুথ থাকবে এবং সিটি করপোরেশনের মহানগর জেনারেল হাসপাতালে আক্রান্তদের জন্য আইসোলেশন কেন্দ্র স্থাপন করা হবে।

আরও পড়ুন:  লকডাউন হচ্ছে ওয়ারী, বাস্তবায়ন করবে ঢাকা দক্ষিণ সিটি

তিনি আরও বলেন,  ওয়ারী এলাকায় সাধারণ রোগীদের চিকিৎসা নিশ্চিত করার জন্য সব ধরনের ব্যবস্থা থাকবে। এছাড়া নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহের জন্য মিনাবাজার ও স্বপ্নসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা করা হবে। আর স্বাস্থ্য অধিদফতর থেকে যেসব এসওপি দেয়া হয়েছে সেগুলো যথাযথভাবে পালন করা হবে।

ওয়ারীতে লকডাউন বাস্তবায়ন করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে চিঠি দেয় স্থানীয় সরকার বিভাগ। গতকাল সোমবার (২৯ জুন) সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, “ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারী এলাকায় রেড জোন হিসেবে বাস্তবায়নের জন্য স্বাস্থ্য সেবা বিভাগ থেকে অনুরোধ জানানো হয়েছে।”

চিঠিতে আরও বলা হয়েছে, “৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড এবং ইনার রোড হিসেবে লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র্যা নকিন রোড এবং নওয়াব রোড ‘রেড জোন’ হবে।”
বাংলাদেশে শনাক্ত কোভিড-১৯ রোগীদের বেশিরভাগ ঢাকায় থাকায়, ভাইরাসের বিস্তার ঠেকাতে পুরো ঢাকা লকডাউন করার সুপারিশ করছেন বিশেষজ্ঞরা। তবে স্বাস্থ্য বিভাগ ঢাকার যে ৪৫টি এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত করেছে, সেগুলো লকডাউন করার ক্ষেত্রেও ধীরে হাঁটছে সরকার।

ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হচ্ছে বলে এখনও রাজধানীতে সব এলাকায় ‘রেড জোন’ ঘোষণা করা হয়নি বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সম্প্রতি জানান।

 

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.006925106048584