৮৩ শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজার বৃক্ষরোপণ - Dainikshiksha

৮৩ শিক্ষা প্রতিষ্ঠানে ৫ হাজার বৃক্ষরোপণ

হাটহাজারী প্রতিনিধি |

পরিবেশের অন্যতম উপাদান বৃক্ষই পারে প্রকৃতিকে নির্মল রাখতে। তাই আমাদের চারপাশের পরিবেশকে সুন্দর ও স্বচ্ছ রাখতে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন নিয়েছেন এক ব্যতিক্রমী উদ্যোগ। ইউএনওর নেয়া এ কর্মসূচির নাম গ্রীন-৫০।

রোববার (২১ জুলাই) ইউএনওর সম্পূর্ণ নিজস্ব উদ্যোগে গ্রীন-৫০ কর্মসূচির আওতায় উপজেলার ৮৩টি শিক্ষা প্রতিষ্ঠানে কমপক্ষে ৫০টি করে মোট ৫ হাজারেরও অধিক ফলজ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে ইউএনও রুহুল আমিন দৈনিক শিক্ষাকে বলেন, নির্মল প্রাকৃতিক পরিবেশ গড়ে তুলতে গ্রীন-৫০ নামক কর্মসূচির উদ্যোগটি নিয়েছি। উপজেলার সব স্কুল-কলেজে আজ (রোববার) সকাল ১০টার দিকে একযোগে আম, কামরাঙা, চালতা, নিম, জাম, কড়ই ও সফেদাসহ প্রায় ১৪ প্রজাতির মোট ৫ হাজার ২০০টি গাছের চারা রোপণ করা হয়েছে।
 
তিনি এই কর্মসূচি সুন্দরভাবে পালন করায় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আরও বলেন, আগামী সপ্তাহে ‘গ্রীন-১০’ কর্মসূচির আওতায় ১শ’ ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ে কমপক্ষে ১০টি করে ফলজ, বনজ ও ওষধি গাছের চারা রোপণ করা হবে।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.012979984283447