৯ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদলিতে টাকার খেলা - দৈনিকশিক্ষা

৯ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদলিতে টাকার খেলা

নিজস্ব প্রতিবেদক |

৬ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বদলি করা হয়েছে। ২৪ আগস্ট মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে বদলির খবর জানা গেছে। গত সপ্তাহে তিনজনকে বদলি করা হয়। দুই দফায় নয়জনকে বদলিতে টাকার খেলা হয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।

নব নিযুক্ত সহকারি পরিচালক (প্রশাসন) মুহম্মদ জাকির হোসেন দৈনিকশিক্ষাকে বলেন, বদলির বিষয়ে তিনি কিছুই জানেন না। জাকির বলেন, বদলি দালাল রমজান তার কাছে এসেছিল। রমজানকে কক্ষের ভেতরেই প্রবেশ করতে দেইনি।

অধিদপ্তরের একাধিক সূত্র জানিয়েছে, সদ্য বদলি হওয়া এডি ফাত্তাহচক্র, বদলি-এমপিও দালাল মনিরামপুরের রমজান, একজন উপ-পরিচালক ও একজন পরিচালকের যৌথ প্রযোজনায় অত্যন্ত সুচারুভাবে টাকার বিনিয়ে বদলি হলেও উপরিমহলের অনেকেই টের পাননি। উপরি মহল জানেন, মাননীয় সংসদ সদস্যদ্যের সুপারিশে বদলি করা হয়েছে। বাস্তবে ওই সুপারিশ ভুয়া। সাংসদদের পিএস-এপিএসকে টাকা দিলে ডিও লেটার পাওয়া যায়। 

জানতে চাইলে মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান দৈনিকশিক্ষাকে বলেন, রমজানের কোনো তদবিরে কাজ হয় না। রমজানের চালাকিটা অধিদপ্তরের সবাই ধরতে পারে। একজন বিখ্যাত মানুষের ভাতিজা পরিচয়ে রমজান শিক্ষা ভবনে পরিচয় দিলেও বাস্তবে ওই বড় মানুষের পাশের গ্রামের লোক রমজান। একটি সরকারি প্রতিষ্ঠানে চতুর্থ শ্রেণির কর্মচারী রমজান। শিগগিরই শিক্ষা ভবনে রমজানসহ সকল এমপিও-বদলি দালালদের প্রবেশ নিষিদ্ধ করা হবে।

মহাপরিচালক বলেন, যশোরের এমপি আফিল উদ্দিনের সুপারিশে ডামুডা উপজেলা শিক্ষা অফিসারকে বদলি করে আনা হয়েছে। এমপি সাহেব নিজেই মহাপরিচালককে ফোন করেছিলেন।

২৪ আগস্টের আদেশ অনুযায়ী মৌলভীবাজারের জুরি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রহমানকে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় পাঠানো হয়েছে। গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার এ.কে.এম মামুনুর রশিদকে মৌলভীবাজারের জুরি উপজেলায়; খাগড়াছড়ির দীঘিনালা কর্মকর্তা মো.ছাইফুল ইসলামকে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায়; সিরাজগঞ্জ কামারখন্দ উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আরিফুর রহমানকে রাজশাহীর বাঘা উপজেলায়; চাঁপাইনবাবগঞ্জ নাচোল উপজেলার কর্মকর্তা মো. সাইফুল আলমকে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায়; রাজশাহীর বাঘা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী আ. মোকিমকে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় বদলি করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034470558166504