‘বিসিএস শিক্ষা সমিতির ভোটার তালিকা হালনাগাদের চিঠি অবৈধ’ - দৈনিকশিক্ষা

‘বিসিএস শিক্ষা সমিতির ভোটার তালিকা হালনাগাদের চিঠি অবৈধ’

নিজস্ব প্রতিবেদক |

অনেক আগেই মেয়াদ শেষ হয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির। এরপর নির্বাচনের জন্য তৈরি করা কমিটিরও মেয়াদ শেষ। কিন্তু সংগঠনের সদস্য-সচিব পরিচয়ে একক সিদ্ধান্তে ভোটার তালিকা হালনাগাদ ও ভোটার সংগ্রহের জন্য তারিখবিহীন চিঠি দিয়েছেন বিদায়ী কমিটির মহাসচিব অধ্যাপক মো: শাহেদুল খবীর চৌধুরী। চিঠিতে তিনি নিজেকে সমিতির সদস্য-সচিব পরিচয় দিয়েছেন। সমিতির সব ইউনিটকে দেয়া চিঠিতে  ৩৬ ও ৩৭তম ব্যাচের ক্যাডার সদস্যদের ভোটার তালিকাভুক্তির জন্য ১৫ অক্টোবরের মধ্যে জনপ্রতি ২০০ টাকা সমিতির জনতা ব্যাংকের হিসেবে জামা দিতে বলা হয়েছে। এছাড়া পুরনো সদস্যদের যাদের চাঁদা বকেয়া ও ভোটার তালিকায় নাম নেই তাদেরকেও এ সময়ের মধ্যে জনপ্রতি ৪০০ টাকা জমা দিতে বলা হয়েছে।  

তবে, এ ভোটার তালিকা হালনাগাদ ও সদস্য সংগ্রহের উদোগকে অবৈধ বলেছেন সমিতির আহ্বায়ক বিদায়ী কমিটির সভাপতি অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার। বৃহস্পতিবার রাতে তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ‘এই মাত্র খবর পেয়েছি অবৈধ চিঠির। পুরোটাই অবৈধ। শাহেদুল খবীর এখতিয়ার বর্হিভূত কাজ করেছেন। মহাপরিচালকের মধ্যস্থতায় একটা গ্রহণযোগ্য নির্বাচনের জন্য উদ্যোগ নিয়েছেন সংগঠনের সিনিয়ররা। নির্বাচন কমিশন গঠন হবে  এবং তারাই ভোটার তালিকা হালনাগাদের কাজ করবেন। 

সেলিম খোন্দকার বলেন, আগামীকাল শুক্রবার সকালে সিনিয়র সদস্যদের সাখে আলাপ করার পর বিবৃতি দেয়া হবে। আহ্বায়ক কমিটির কোনও সভা আমি ডাকিনি। ভোটার তালিকা নিয়ে যে চিঠি দেয়া হয়েছে তা অবৈধ। 

সরকারি কলেজ-মাদরাসার শিক্ষকতার পদসহ শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে নিয়োজিত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার সদস্যরা। সারাদেশের তাদের সদস্য সংখ্যা ১৫ হাজারের কিছু বেশি।  

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0064771175384521