‘মাদরাসা শিক্ষকদের সব সমস্যার সমাধান পর্যায়ক্রমে’ - দৈনিকশিক্ষা

‘মাদরাসা শিক্ষকদের সব সমস্যার সমাধান পর্যায়ক্রমে’

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দুজনই মাদরাসা শিক্ষার প্রতি যথেষ্ট দরদী। মাদরাসা শিক্ষাকে আরও আধুনিক ও যুগোপযুগী করে তোলার জন্য ইতিমধ্যেই আমরা নানামুখী কাজ শুরু করেছি। মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীদের সব সমস্যাই সল্প সময়ের মধ্যে পর্যায়ক্রমে সমাধান হবে। 

বুধবার (১৪ অক্টোবর) মাদরাসা শিক্ষকদের সংগঠন জমিয়াতুল মোদার্রেছীনের নেতাদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেছেন তিনি। সংগঠনের নেতারা দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সকালে সংগঠনটির মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সংগঠনের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। 

এসময় মাদরাসা শিক্ষায় বিদ্যমান বিভিন্ন সমস্যা ও এর সমাধানের প্রস্তাবনা সম্বলিত লিখিত সুপারিশ পেশ করা হয় সচিবের কাছে। যেখানে স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ি মাদরাসাগুলোর বিভিন্ন জটিলতা, জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সংশোধনী, ৯ম ও আলিম শ্রেণির পাঠদান ও একাডেমিক স্বীকৃতি, সহকারী গ্রন্থাগরিক-ক্যাটালগার নিয়োগ সমস্যা উল্লেখযোগ্য। 

জমিয়াত নেতাদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি অধ্যক্ষ ড. মুফতি কাফিল উদ্দীন সরকার ছালেহী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আ খ ম আবুবকর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ হাসান মাসুদ, ফেনী জেলা সভাপতি অধ্যক্ষ হুসাইন আহমদ ভূইয়া ও বরিশাল মহানগর সেক্রেটারি অধ্যক্ষ নজরুল ইসলাম।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033900737762451