‘শিক্ষক হিসেবেই থাকতে চাই, প্রশাসক বানাবেন না’ - দৈনিকশিক্ষা

‘শিক্ষক হিসেবেই থাকতে চাই, প্রশাসক বানাবেন না’

যবিপ্রবি প্রতিনিধি |

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপর অনেক কালো ছায়া ছিল, ধীরে ধীরে সেগুলো দূর করতে সক্ষম হয়েছি। আমি শেষ পর্যন্ত শিক্ষক হিসেবেই থাকতে চাই। আমাকে কেউ ভাইস চ্যান্সেলর বা প্রশাসক বানাবেন না। তাহলে কারোর জন্য শুভকর হবে না।’ মঙ্গলবার (৩০ জুলাই) যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে আয়োজিত অণুজীববিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, আগামী দিনের বাংলাদেশ গড়তে হলে, প্রথমে তোমাদের স্বাধীন মানুষ হতে হবে। যে মানুষ স্বাধীন নয়, তার দ্বারা কিছুই করা সম্ভব নয়। তিনি আরও বলেন, সাহসীদের মৃত্যু শুধু একবারই হয়। যারা ভীতু, কাপুরুষরা প্রতিদিন মরে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমি একটি স্বাধীনচেতা, সুশিক্ষিত ছাত্র সমাজ চাই। আমাদের এমন মানুষ তৈরি হতে হবে যেন, আমি শুধু দেবো, চাইবো না।

আগামী দুই বছরের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম ডিজিটালাইজেশনের আওতায় আনার কথা উল্লেখ করে উপাচার্য বলেন, ‘পরীক্ষামূলকভাবে আমরা তিনটি বিভাগের শিক্ষা ব্যবস্থা ডিজিটালাইজেশনের আওতায় আনছি। আগামী দুই বছরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগ ডিজিটাল সুবিধার আওতায় আসবে। কোনো শিক্ষককে হাজিরা খাতা নিয়ে ক্লাসে যাওয়া লাগবে না। শিক্ষার্থীরা ক্লাসে ঢোকার সাথে সাথে ফেস রিডিংয়ের মাধ্যমে তার উপস্থিতি কাউন্ট হয়ে যাবে।’ 

অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. কিশোর মজুমদার, শহীদ মসিয়ূর রহমান হলের প্রাধ্যক্ষ ড. প্রকৌশলী মো. আমজাদ হোসেন, অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম, ড. সেলিনা আক্তার, সহকারী অধ্যাপক প্রভাষ চন্দ্র রায়, প্রভাষক নাজমুস সাকিব, এস এম তানজিল শাহ, অণুজীববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তুষার আলমগীর, জান্নাত জুঁই প্রমুখ।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037598609924316