‘সরকারিকরণই আমাদের সংগঠনের একমাত্র দাবি’ - দৈনিকশিক্ষা

‘সরকারিকরণই আমাদের সংগঠনের একমাত্র দাবি’

মানিকগঞ্জ প্রতিনিধি |

বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র নজরুল ইসলাম রনি বলেছেন, আমরা সরকারিকরণের আন্দোলনে নেমেছি। সরকারিকরণই আমাদের সংগঠনের একমাত্র দাবি। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে মানিকগঞ্জের বরংগাইল গোপালচন্দ্র উচ্চ বিদ্যালয়ের মাঠে মানিকগঞ্জ জেলা শিক্ষক সমিতির আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, যতদিন সরকারিকরণ না পাবো ততদিন ঘরে ফিরবো না। এসময় অবসর ও কল্যাণ ফান্ডে অতিরিক্ত ৪ শতাংশ কর্তন, উচ্চতর গ্রেডে সকল পদের শিক্ষকদের অন্তর্ভুক্ত করা ও শিক্ষকদের প্রতি বৈষম্যমূলক আচরণ বন্ধের দাবি জানান তিনি।

সমাবেশের প্রধান বক্তা বাশিসের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের আহ্বায়ক মেজবাহুল ইসলাম প্রিন্স বলেন, সরকারিকরণই আমাদের প্রাণের দাবি। বেসরকারি শিক্ষকরা দেশের ৯৭ শতাংশ রেজাল্ট দিলেও তাদের প্রতি সবসময় বিমাতাসুলভ আচরণ করা হয়। এসময় তিনি শিক্ষকদের দাবি মেনে নিয়ে মুজিববর্ষেই সরকারিকরণের দাবি তুলেন।

সমাবেশে বাশিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের সদস্য প্রদীপ কুমার দেবনাথ বলেন, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষকদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। তাদের আশা ছিল বর্তমান শিক্ষাবান্ধব সরকার ও প্রধানমন্ত্রী সরকারিকরণের ঘোষণার মাধ্যমে শিক্ষকদের হতাশা দূর করবেন।

তিনি আরও বলেন, সরকারিকরণ ছাড়া মানসম্মত শিক্ষা, শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠান কোনোটাই আশা করা যাবে না।

বিশেষ অতিথি বাশিসের প্রেসিডিয়াম সদস্য ও সাটুরিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান আবুল বাশার বাদশা বলেন, সরকারিকরণ ছাড়া অন্য কোনো দাবি আমাদের নাই। মানিকগঞ্জের সকল বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকরা সরকারিকরণের দাবিতে ঐক্যবদ্ধ।

আলোচনা সভায় জেলার বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপারিন্টেন্ডেন্ট ও সহ-শিক্ষকরা উপস্থিত ছিলেন।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031859874725342