‘হাম টু সার্চ’ গুগলের নতুন ফিচার - দৈনিকশিক্ষা

‘হাম টু সার্চ’ গুগলের নতুন ফিচার

নিজস্ব প্রতিবেদক |

সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল সম্প্রতি ‘হাম টু সার্চ’ নামে নতুন একটি ফিচার এনেছে। এর মাধ্যমে মাত্র ১০ থেকে ১৫ সেকেন্ডের মধ্যে আপনি গান খুঁজতে পারবেন, কোনো ধরনের টাইপিং ছাড়াই। 

গুগল তাদের এই নতুন ফিচারটি সম্পর্কে বলছে, ‘Solve your earworm!’ অর্থাৎ আপনার কানের পোকার সমাধান করে নিন Hum to Search-এর সাহায্যে। কানের পোকা অর্থে অবশ্যই মাথার মধ্যে ঘুরতে থাকা গানটি। মোদ্দা কথা হল, অনেক সময়েই আমাদের মিউজিকটা মনে পড়ে, কিন্তু গানটা মাথায় আসে না। সেই গানটাই আপনাকে বাজিয়ে শোনাবে গুগল।

এই ফিচারটি ব্যবহার করতে হলে প্রথমেই একজন ইউজারকে গুগল অ্যাপের লেটেস্ট ভার্সনটি খুলতে হবে। অথবা গুগল সার্চের ‘মিক’ অপশন ট্যাপ করে বলতে হবে, ‘what's this song?’ এছাড়াও Google-এর ‘Search a song’ বাটনে ক্লিক করলেও চলবে।

এরপরই গুগল আপনার সামনে একটা লিস্ট এনে হাজির করবে। বেশ কিছু গান থাকবে সেখানে। আর এর মধ্যে অতি অবশ্যই থাকবে সেই গান, যে গানটির মিউজিক আপনার মগজে চলাফেরা করছিল, অথচ মনে আসছিল না গানটির নাম।

এই মুহূর্তে গুগলের অত্যাধুনিক ফিচারটির সেবা ইংরেজি ও আরও ২০টি ভাষায় পাওয়া যাবে। iOS এবং অ্যান্ড্রয়েড ইউজারেরা ‘হাম টু সার্চ’ উপভোগ করার সুযোগ পাবেন। গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, পরবর্তীতে তারা আরও ভাষার অপশন নিয়ে হাজির হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039198398590088