নরসিংদীতে বিশ্ববিদ্যালয় দরকার - দৈনিকশিক্ষা

নরসিংদীতে বিশ্ববিদ্যালয় দরকার

দৈনিকশিক্ষা ডেস্ক |

মেঘনা নদীর তিরঘেঁষা একটি জেলা নরসিংদী। প্রায় ২০০০ বছর আগে উয়ারী বটেশ্বর এলাকাকে কেন্দ্র করে সভ্যতা বিকশিত হয়েছিল। সময়ের গতিধারায় সভ্যতা ও নদীকে কেন্দ্র করে কৃষি ও শিল্পের বিকাশের মাধ্যমে নরসিংদী জেলা গুরুত্বপূর্ণ স্থান দখল করে। রোববার (২৫ অক্টোবর) ইত্তেফাক পত্রিকার এক চিঠিতে এ কথা জানা যায়।

চিঠিতে আরও জানা যায়, অথচ অত্যন্ত পরিতাপের বিষয়, উচ্চশিক্ষার জন্য এখানে কোনো বিশ্ববিদ্যালয় নেই। প্রায় ১১০০ বর্গমাইল আয়তনের এ এলাকায় ৩০ লাখের বেশি মানুষের বসবাস। উচ্চশিক্ষার প্রসারে এখানে একটি বিশ্ববিদ্যালয় দরকার। বিজ্ঞানের এই যুগে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিকল্প নেই। একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নরসিংদী ছাড়াও কিশোরগঞ্জ ও ব্রাহ্মণবাড়ীয়া অঞ্চলের শিক্ষার্থীদের উচ্চশিক্ষার পথ প্রশস্ত করবে। এ ব্যাপারে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

লেখক: সারোয়ার ভূইয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সাভার

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0056278705596924