মেডিকেল ভর্তি পরীক্ষার ফলে অসংগতির অভিযোগ, পরীক্ষার্থীদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলে অসংগতির অভিযোগ, পরীক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলে অসংগতির অভিযোগ এনে মানববন্ধন করেছেন পরীক্ষার্থীদের একাংশ। তারা উত্তরপত্র আবার যাচাই করে পুনরায় ফল প্রকাশের দাবি জানিয়েছেন। সোমবার রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

পরীক্ষার্থীরা অভিযোগ করে বলেন, মেডিকেলে ভর্তি পরীক্ষার ফলে বিভিন্ন বিষয়ে অস্বচ্ছতা আছে। এ অবস্থায় উত্তরপত্র স্বচ্ছতার সঙ্গে ফের যাচাই, প্রশ্নপত্রের উত্তরমালা স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক বিজ্ঞপ্তি আকারে প্রকাশ ও ইতোমধ্যে প্রকাশিত ফল বাতিল করে পুনরায় তা প্রকাশ করতে হবে।

তারা বলেন, মেডিকেলে ভর্তি থাকা অবস্থায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নিলে নিয়ম অনুযায়ী সাড়ে ৭ নম্বর কর্তন করার কথা। কিন্তু অনেক ক্ষেত্রে তা করা হয়নি। এ ছাড়া প্রথমবার মেডিকেলে ভর্তি পরীক্ষায় অংশ নিলেও অনেকের ৫ নম্বর অতিরিক্ত কর্তন করা হয়েছে। অনিয়ম হয়েছে 'উপজাতি' কোটার ক্ষেত্রেও।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037930011749268