সুষমা স্বরাজ আর নেই - দৈনিকশিক্ষা

সুষমা স্বরাজ আর নেই

দৈনিকশিক্ষা ডেস্ক |

মঙ্গলবার রাতে নয়াদিল্লির একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।

মৃত্যুকালে এই বিজেপি নেত্রীর বয়স হয়েছিল ৬৭। প্রথম মোদি সরকারে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জনপ্রিয়তা অর্জন করেন সুষমা।

এনডিটিভি জানায়, শারীরিক অসুস্থতায় রাত সোয়া ৯টার দিকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সেসে নেওয়া হয় সুষমাকে। সেখানেই মারা যান তিনি।

সাবেক এই মন্ত্রীর মৃত্যুর খবরে এরই মধ্যে হাসপাতালে ভিড় করেছেন তার দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের শুভাকাঙক্ষীরা।

জম্মু-কাশ্মীরের ৭০ বছরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যসভায় ৩৭০ ধারা বাতিলের ঘোষণায় মঙ্গলবার সন্ধ্যায়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়ে একটি টুইট করেছিলেন সুষমা।

সম্প্রতি সুষমার শারীরিক অবস্থা ভাল যাচ্ছিল না, এ কারণেএবার লোকসভা ভোটে দাঁড়াননি তিনি।

পররাষ্ট্রমন্ত্রী থাকাকালীন টুইটারে অনেক মেসেজের উত্তর দিয়েছেন সাবেক এই মন্ত্রী। ৯ বারের সাংসদ ছিলেন সুষমা স্বরাজ। টুইটারে তার ফলোয়ারের সংখ্যা প্রায় ১২ দশমিক ৮ মিলিয়ন। ১৯৭৭ সালে তিনি দেশের সর্বকনিষ্ঠ মন্ত্রী হন।

সুষমা স্বরাজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, অবিস্মরণীয় নেত্রীর প্রয়াণে ভারত শোকাহত। ভারতীয় রাজনীতির একটি গৌরবময় অধ্যায়ের সমাপ্তি।

মোদি লিখেছেন, ভারত দুঃখিত এক অবস্মরণীয় নেত্রীর প্রয়াণে, যিনি তার জীবন উৎসর্গ করেছিলেন মানুষের কাজে, এবং গরিব মানুষের জনজীবনকে আরও উন্নত করতে। সুষমা স্বরাজ এমন এক ধরনের মানুষ ছিলেন, যিনি কোটি কোটি মানুষের কাছে ছিলেন, অনুপ্রেরণা।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0032119750976562