সেরা আর্থিক প্রতিষ্ঠান বিকাশ - দৈনিকশিক্ষা

ডিএইচএল-দ্য ডেইলি স্টার ‘বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড’সেরা আর্থিক প্রতিষ্ঠান বিকাশ

নিজস্ব প্রতিবেদক |

আর্থিক অন্তর্ভুক্তিতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ২০২১ খ্রিষ্টাব্দের সেরা আর্থিক প্রতিষ্ঠানের সম্মাননা পেয়েছে বিকাশ। দেশের ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য সবচেয়ে মর্যাদাপূর্ণ ‘ডিএইচএল-দ্য ডেইলি স্টার-বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড’ এ প্রথম কোনো এমএফএস প্রতিষ্ঠান হিসেবে ‘বেস্ট ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন অব দ্য ইয়ার’ অর্জন করলো বিকাশ।

গত শুক্রবার সন্ধ্যায় রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড-এর ২০তম আসরে বিকাশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীরের হাতে এ পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এসময় আরও উপস্থিত ছিলেন ডিএইচএল এক্সপ্রেসের বাণিজ্যিক বিষয়ক সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আরএস সুব্রামানিয়ান, ডিএইচএল ওয়ার্ল্ডওয়াইড এক্সপ্রেস বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি ম্যানেজার মো. মিয়ারুল হক এবং দ্য ডেইলি স্টারের প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম।

বিকাশ যাত্রা শুরুর সময় থেকেই প্রান্তিক জনগোষ্ঠীসহ সব শ্রেণি-পেশার মানুষের দৈনন্দিন লেনদেনে স্বাধীনতা ও সক্ষমতা এনে দিয়ে তাদের জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। আর্থিক অন্তর্ভুক্তিকে কার্যকর করতে দেশজুড়ে সবার জন্য সহজ, নিরাপদ ও সময়সাশ্রয়ী ডিজিটাল লেনদেন নিশ্চিত করায় এখন টাকা লেনদেনের সমার্থক শব্দ হয়ে গেছে ‘বিকাশ করা’। নিরবচ্ছিন্ন মোবাইল আর্থিক সেবা প্রদানের পাশাপাশি বিকাশ হয়ে উঠেছে মানুষের স্বপ্ন পূরণের সহযোগী যা একইসাথে দেশকেও এগিয়ে নিয়ে যাচ্ছে সমৃদ্ধির পথে। তারই স্বীকৃতি এই সম্মাননা।

উল্লেখ্য, দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে বিভিন্ন প্রতিষ্ঠানের অবদানের স্বীকৃতি হিসেবে ২০০০ খ্রিষ্টাব্দে থেকে ডিএইচএল এক্সপ্রেস ও দেশের শীর্ষ ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার যৌথভাবে এ সম্মাননা দিয়ে আসছে।

বিকাশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসে বাংলাদেশ অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিকে সাথে নিয়ে দৃঢ়ভাবে এগিয়ে যাচ্ছে সমৃদ্ধির পথে। এই গতির সাথে তাল মিলিয়ে বিগত এক দশকের বেশি সময় ধরে বিকাশ নিরলসভাবে কাজ করছে ব্যাংকিং সেবার বাইরে এবং ভেতরে থাকা জনগোষ্ঠীর জন্য আরও কার্যকর আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিত করতে। সরকারের ডিজিটাল রূপকল্পের সাথে একাত্ম হয়ে ও কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন থেকে আধুনিকতম প্রযুক্তির ব্যবহারে গ্রাহক-বান্ধব সেবা প্রদান এবং কর্পোরেট সুশাসন বজায় রাখারই স্বীকৃতি আজকের এই অর্জন। ক্যাশবিহীন ইকোসিস্টেম এবং কার্যকর আর্থিক অন্তর্ভুক্তি বাস্তবায়নের পথে বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় সব সময়ই পাশে থাকবে বিকাশ।

উল্লেখ্য, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম পরিচালিত ভোক্তা জরিপে ২০১৯, ২০২০ এবং ২০২১ খ্রিষ্টাব্দে টানা তিন বার দেশের সেরা ব্র্যান্ডের পুরস্কার পায় বিকাশ। এছাড়া নিলসনের জরিপে ২০২০ ও ২০২১ খ্রিষ্টাব্দে পর পর দুইবার দেশের সেরা নিয়োগদাতাও নির্বাচিত হয় বিকাশ। বিশ্বখ্যাত ফরচুন ম্যাগাজিনের ২০১৭ খ্রিষ্টাব্দের ‘চেঞ্জ দি ওয়ার্ল্ড’ লিস্ট এ বিশ্বসেরা ৫০টি কোম্পানির মধ্যে ২৩তম স্থান অর্জন করে বিকাশ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0056118965148926