হঠাৎ ছেলে হয়ে গেল ছাত্রীটি - দৈনিকশিক্ষা

হঠাৎ ছেলে হয়ে গেল ছাত্রীটি

নওগাঁ প্রতিনিধি |

৫ম শ্রেণির ছাত্রী টুম্পা। বয়স ১১ বছর। হঠাৎ ছেলেতে রূপান্তরিত হয়েছে সে। নওগাঁর সাপাহার উপজেলার  শিমুলডাঙ্গা এলাকার রামাশ্রম গ্রামের টুম্পা রানীর দাবি সে ছেলেতে পরিনত হয়েছে। 

পরিবার সূত্রে জানা যায়, শিমূলডাঙ্গা রামাশ্রম গ্রামের রাজকুমার কর্মকার ও পুস্প রানীর বড় মেয়ে টুম্পা কর্মকারের বয়স ১১ বছর। পারিবারিকভাবে অস্বচ্ছল ও বাবা প্রতিবন্ধী হওয়ায় লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন কাজ করে। ১০-১২ দিন আগে হঠাৎ টুম্পার শারিরীক অবয়ব ও কন্ঠের কিছুটা পরিবর্তন লক্ষ্য করেন তার পরিবার।

টুম্পা। ছবি : সংগৃহীত

টুম্পা কর্মকার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, গত ১০-১২ দিন আগে তার লিঙ্গ পরিবর্তন হয়ে যায়। সে স্থানীয় এক ভাবীকে ঘটনাটি জানায়। পরবর্তীতে সেই ভাবী তার পরিবারকে জানান। পরে ধীরে ধীরে মেয়ে থেকে ছেলে হওয়ার খবর ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

টুম্পার মা পুষ্প কর্মকার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমার মেয়ের শারীরিক গঠন পরিবর্তন হলেও প্রথমে আমরা সেটা কিছু মনে করিনি। পরে স্বচক্ষে তার লিঙ্গ পরিবর্তন হওয়া দেখে আমরা চমকে উঠি।

স্থানীয়রা দৈনিক শিক্ষাডটকমকে বলছেন, করোনায় স্কুল বন্ধ থাকায় টুম্পা রানী কর্মকার লেখাপড়ার পাশাপাশি এখন রাস্তার মাটি কাটার কাজ করে। তার অবয়বের কিছু পরিবর্তন লক্ষ্য করা যায়। পরে, স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন প্রাথমিকভাবে দেখে তার লিঙ্গ পরিবর্তনের বিষয়ে নিশ্চিত হন বলে জানিয়েছে এলাকাবাসী।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুনের সাথে কথা হলে তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, ঘটনার সত্যতা পাওয়া গেলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিন দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, লিঙ্গ পরিবর্তন হতে পারে তবে সেটা অনেক সময়ের ব্যাপার। পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা যেতে পারে।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0032210350036621