৫ বছরেই ল্যাঙ্গুয়েজ শিক্ষক! - দৈনিকশিক্ষা

৫ বছরেই ল্যাঙ্গুয়েজ শিক্ষক!

দৈনিকশিক্ষা ডেস্ক |

জর্দানের শিশু আউস ওউদাহর বয়স ৫ বছর। এরমধ্যে সে যোগাযোগের জন্য সাইন ল্যাঙ্গুয়েজে পারদর্শিতা অর্জন করেছে। পাঁচ বছরের এ শিশু এখন দেশটির সর্বকনিষ্ঠ সাইন ল্যাঙ্গুয়েজ শিক্ষক। আউস এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সাইন ল্যাঙ্গুয়েজের তার নিজস্ব ধরন জর্দান তরুণের মধ্যে ছড়িয়ে দিচ্ছে।

প্রথমে বাবার কাছ থেকে সাইন ল্যাঙ্গুয়েজ রপ্ত করে এ শিশু। এরপর সে শিক্ষামূলক ভিডিও তৈরির সিদ্ধান্ত নেয়, যা তার ইউটিউব চ্যানেলে পোস্ট করা হয়। তরুণ এক প্রশিক্ষক এসব ভিডিও তৈরি করছে যাদের শ্রবণ প্রতিবন্ধকতা রয়েছে, তারা যেন সহজে একে অপরের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আউস ওউদাহর বাবা আশরাফ ওউদাহ।

তিন সন্তানের জনক তিনি। গর্বিত এ বাবা আউসকে অভিহিত করছেন ‘সেলিব্রেটি’ হিসেবে। অনুসরণকারী ও শুভাকাক্সক্ষীদের কাছ থেকে যে পরিমাণ মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে এটাই আউসের অনুপ্রেরণার মূল উৎস বলে মনে করেন আশরাফ ওউদাহ। জর্দানের সাইন ল্যাঙ্গুয়েজ এন্টারপ্রেনারদের একজন আশরাফ ওউদাহ বলেন, কথ্য এবং সাইন ল্যাঙ্গুয়েজে দক্ষ হওয়ার জন্য আউসের প্রচেষ্টা আমাকে শৈশবের কথা স্মরণ করিয়ে দেয়।

তিনি আশা করেন, সাইন ল্যাঙ্গুয়েজ ইন্টারপ্রিটেশনের ক্ষেত্রে তার সন্তানের ভবিষ্যত উজ্জ্বল। কেননা তার এমন সব আত্মীয় রয়েছে, যাদের কাছ থেকে আউস শিখতে পারে এবং তাদের সঙ্গে অনুশীলন করতে পারে। -আরব নিউজ

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0077650547027588