তিতলি: সংকেত কমেছে, চলছে লঞ্চ - দৈনিকশিক্ষা

তিতলি: সংকেত কমেছে, চলছে লঞ্চ

নিজস্ব প্রতিবেদক |

প্রবল ঘূর্ণিঝড় তিতলী ভারতের ওড়িশা উপকূল অতিক্রম করার পর দুর্বল হতে শুরু করায় বাংলাদেশে অভ্যন্তরীণ রুটে নৌ চলাচল শুরু হয়েছে ২১ ঘণ্টা পর।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার বলেন, আবহাওয়া অধিদপ্তর সমুদ্রবন্দরগুলোতে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সঙ্কেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে। আর নদীবন্দরে দেখাতে বলেছে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত।

“তাই উপকূলীয় এলাকা ছাড়া দেশের অভ্যন্তরে নৌ চলাচল আবার শুরু কররার অনুমতি দেওয়া হয়েছে।”

ঘূর্ণিঝড়ের প্রভাবে বিরূপ আবহাওয়ার কারণে বুধবার সারাদেশে অভ্যন্তরীণ রুটে নৌ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয় বিআইডব্লিউটিএ।

ফলে বুধবার বিকাল সাড়ে ৩টার পর ঢাকার সদরঘাট থেকে কোনো লঞ্চ ছাড়া হয়নি। ওই সময়ের আগে উপকূলীয় বিভিন্ন জেলা থেকে রওনা হওয়া ১০টি লঞ্চ বৃহস্পতিবার সকালে নিরাপদে সদরঘাটে ভেড়ে বলে জানান বিআইডব্লিউটি এর পরিবহন পরিদর্শক সৈয়দ মাহাবুবুর রহামান মাহফুজ।

প্রবল ঘূর্ণিঝড় তিতলি হারিকেনের শক্তি নিয়ে বৃহস্পতিবার ভোরে ভারতের ওড়িশা-অন্ধ্র উপকূল অতিক্রম করার পর বৃষ্টি ঝরিয়ে দুর্বল হতে শুরু করে। এরপর বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর সংকেত নামিয়ে আনে। তবে ঝড়ের প্রভাবে বাংলাদেশের বিভিন্ন স্থানে বুধবার থেকেই বৃষ্টি ও বাতাস হচ্ছে।

আবহাওয়ার পরিস্থিতির উন্নতি হওয়ায় বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বেলা ১টার দিকে লঞ্চ ছাড়ার অনুমতি দেয় বলে জানান মাহফুজ।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032298564910889