অগ্রণী ব্যাংকের সঙ্গে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সই - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

অগ্রণী ব্যাংকের সঙ্গে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সই

নিজস্ব প্রতিবেদক |

দেশব্যাপী ইসলামি আরবি বিশ্ববিদ্যায়ের অধিভুক্ত সকল মাদরাসার ফিসমূহ গ্রহণ ও প্রদানের লক্ষ্যে অগ্রণী ব্যাংক ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বুধবার (৪ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারকে স্বাক্ষর করছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস.এম. এহসান কবীর ও অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক (সিআইটিও) মুহাম্মদ মাহমুদ হাসান।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার জনাব এস.এম. এহসান কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বিশেষ অতিথি অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক (সিআইটিও) মুহাম্মদ মাহমুদ হাসান, উপ-মহাব্যবস্থাপক (আইটি) এনামুল মাওলা, উপ-মহাব্যবস্থাপক দেওয়ান মুহাম্মদ সিদ্দীক।

সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস.এম. এহসান কবীর ও অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক (সিআইটিও) মুহাম্মদ মাহমুদ হাসান।

এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ. এস. মাহমুদ, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. রেজাউল করিম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিরাজ উদ্দিন আহমাদ, উপ-রেজিস্ট্রার ড. মো. আবু হানিফা, সহকারী রেজিস্ট্রার মো. জাকির হোসেন ও ফাহাদ আহমদ মোমতাজী।

এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল মাদরাসার ছাত্র-ছাত্রীদের ভর্তি ফি, রেজিস্ট্রেশন ফি, অধিভুক্ত নবায়ন ফি, গভর্নিং বডি ফি, বিভিন্ন সংশোধনী ফি জমা, সংগ্রহ, শিক্ষকদের পরীক্ষার পারিতোষিক বিল স্ব স্ব ব্যাংক হিসাব নম্বরে টাকা স্থানান্তর, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা ও অন্যান্য পাওনাদি সরাসরি ব্যাংক হিসেবে পরিশোধ করা সম্ভব হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়েরে ব্যাংক হিসাবে যে কোনো জমা কোন খাতে জমা হয়েছে তা সহজেই সনাক্ত করা সম্ভব হবে এবং সমন্বয় বিবরণী স্বয়ংক্রিয়ভাবে জানা যাবে।

হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু - dainik shiksha রাস্তা ছাড়লেন সাত কলেজের শিক্ষার্থীরা, যান চলাচল শুরু শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা - dainik shiksha শিক্ষক নেতা বাশারকে উচ্ছেদে শিক্ষা ভবনের সেই চিঠি, পদবি নিয়েও প্রতারণা যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী - dainik shiksha যত দ্রুত সম্ভব স্কুল খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি - dainik shiksha এনসিটিবির ওয়েবসাইট ও ইমেইল হ্যাক করে সব স্কুলে চিঠি পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় - dainik shiksha পেছাচ্ছে না ৪০-৪২তম বিসিএস পরীক্ষার সময় ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় - dainik shiksha ১৭ মে ঢাবির হল খোলার আগে পরীক্ষার সূচি নয় এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে - dainik shiksha এমপিওভুক্ত করা হবে আরো ৬৬১ শিক্ষককে please click here to view dainikshiksha website