অধিকার আদায়ে শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

অধিকার আদায়ে শিক্ষকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক শিক্ষকদের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা। রোববার (১৯ ডিসেম্বর) রাজধানীর আরমানিটোলার মাহুৎটুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত শিক্ষক নেতা মরহুম বি এম আসাদউল্লাহর স্মরণে সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠানের নেতারা এ আহ্বান জানান।

বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের উপদেষ্টা ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কাজী আবুল কাশেম ফজলুল হকের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের উপদেষ্টা ও শিক্ষা অধিদপ্তরের সাবেক বিভাগীয় উপ-পরিচালকইন্দু ভুষণ দেব।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের সভাপতি ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো. সিদ্দিকুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ইন্দু ভুষণ দেব বলেন, অনেক প্রতিকুল অবস্থার মাঝে বি এম আসাদউল্লাহ শিক্ষকদের অধিকার আদায়ে কাজ করেছেন। তিনি তাঁর আত্মার শান্তি কামনা করেন।

প্রধান আলোচক মো. সিদ্দিকুর রহমান বলেন, তখনকার সময়ে পেশাজীবী সংগঠনের মাঝে বাংলাদেশ শিক্ষক সমিতি সংগ্রামী পেশাজীবী অনন্য নাম। বি এম আসাদউল্লাহ ছিলেন এ সংগ্রামী সংগঠনের একজন নিবেদিত নেতা। তাঁর আদর্শকে উজ্জীবিত করার জন্য ব্যাঙের ছাতার মতো আদর্শ, অভিজ্ঞতাবিহীন নেতৃত্ব থেকে বের হয়ে ঐক্যবদ্ধ সংগঠন করতে হবে।

সভাপতির বক্তব্যে কাজী আবুল কাশেম ফজলুল হক বলেন, বি এম আসাদউল্লাহর আদর্শ বাস্তবায়নের জন্য প্রাথমিক শিক্ষকদের ঐক্যের বিকল্প নেই। তিনি মরহুমের মাগফেরাত কামনা করেন।

সভাশেষে বি এম আসাদউল্লাহর রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন মোহাম্মদ আলী, এম.এ ছিদ্দিক মিয়া, মো. সেলিম হাওলাদার, আবুল কাশেম, মো. আ. মজিদ মোল্লা, আ. বাসারসহ অনেকে।

শিক্ষক নিয়োগ : ৩৪ হাজার প্রার্থীর সুপারিশপত্র প্রকাশ - dainik shiksha শিক্ষক নিয়োগ : ৩৪ হাজার প্রার্থীর সুপারিশপত্র প্রকাশ শাবিপ্রবি ভালো না থাকার নেপথ্য কাহিনী শুনুন ড. জাফর ইকবালের মুখে - dainik shiksha শাবিপ্রবি ভালো না থাকার নেপথ্য কাহিনী শুনুন ড. জাফর ইকবালের মুখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত ফেল থেকে জিপিএ-৫ পেলেন ৩৫ শিক্ষার্থী - dainik shiksha ফেল থেকে জিপিএ-৫ পেলেন ৩৫ শিক্ষার্থী ভিসির পদত্যাগ করা উচিত : এন আই খান - dainik shiksha ভিসির পদত্যাগ করা উচিত : এন আই খান করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা - dainik shiksha করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে please click here to view dainikshiksha website