অধ্যাপক ড. এম এ মান্নান ২য় মেয়াদে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

অধ্যাপক ড. এম এ মান্নান ২য় মেয়াদে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি |

অধ্যাপক ড. এম এ মান্নান দ্বিতীয় মেয়াদে আরও চার বছরের জন্য বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন। প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর রাষ্ট্রপতি আবদুল হামিদ গত ৫ মার্চ এ নিয়োগ দেন, যা তার বর্তমান মেয়াদ ২৩ মার্চ উত্তীর্ণের পর থেকে কার্যকর হবে।

সৃজনশীল ব্যবস্থাপনাবিদ হিসেবে সুপরিচিত ড. মান্নান ঢাকা বিশ্ববিদ্যালয়, দিল্লী বিশ্ববিদ্যালয়, ইংল্যান্ডের মানচেস্টার বিশ্ববিদ্যালয় ও মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েস্টার্ন কেন্টাকি বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সাবেক অধ্যাপক ও চেয়ারম্যান, ইন্সটিটউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস-এর পরিচালক, জহুরুল হক হলের প্রভোস্ট, ব্যুরো অব বিজনেস রিসার্চ-এর পরিচালক, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির তিনবার নির্বাচিত সাধারণ সম্পাদক ও তিন বার নির্বাচিত সিনেটর এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন-এর মহাসচিব ড. মান্নান ২০১৩ সালের ২৪ মার্চ দেশের একমাত্র সরকারি দূরশিক্ষণ উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ১ম নিয়োগ পান।

তিনি ব্যবসা প্রশাসন ও বানিজ্যের কয়েকটি জনপ্রিয় গ্রন্থের লেখক, শতাধিক গবেষণা প্রবন্ধের রচয়িতা, ইংল্যান্ড, দিল্লী, কোরিয়া, ম্যানিলা ও জেনেভা থেকে প্রকাশিত কয়েকটি গবেষণা গন্থের প্রণেতা এবং এশিয়ান উন্নয়ন ব্যাংক, বিশ্ব ব্যাংক, ইউনিসেফ, ইউরোপিয়ান ইউনিয়ন, ব্রিটিশ কাউন্সিল, সিডা ইত্যাদি আন্তর্জাতিক প্রতিষ্ঠানের পরামর্শক ছিলেন। তিনি প্রায় চল্লিশটি দেশে আন্তর্জাতিক কনফারেন্সে যোগদান/গবেষণা প্রবন্ধ উপস্থাপন ও সেসন চেয়ারম্যান হিসেবে কাজ করেছেন।

এছাড়াও, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উদ্যোগে তৈরিকৃত ২০ বছর মেয়াদি উচ্চশিক্ষার স্ট্র্যাটেজিক প্ল্যানিং কমিটির সদস্য; শিক্ষা মন্ত্রণালয়ের জাতীয় শিক্ষক শিক্ষা কাউন্সিল-এর সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গঠিত ”প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত প্রাথমিক শিক্ষাস্তর বাস্তবায়নের জন্য জাতীয় উপদেষ্টা কমিটি”-এর সদস্য। বুধবার বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়র গণসংযোগ বিভাগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

কর্মসূচির নামে মানুষের ওপর হামলা হলে ছাড়বো না - dainik shiksha কর্মসূচির নামে মানুষের ওপর হামলা হলে ছাড়বো না বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের - dainik shiksha বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বাণিজ্যের অভিযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বাণিজ্যের অভিযোগ ‘গুসি শান্তি’ পুরস্কার পেলেন শিক্ষামন্ত্রী - dainik shiksha ‘গুসি শান্তি’ পুরস্কার পেলেন শিক্ষামন্ত্রী স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি - dainik shiksha স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি দশ বছরেও ৩য় বর্ষে আছেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা - dainik shiksha দশ বছরেও ৩য় বর্ষে আছেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা please click here to view dainikshiksha website Execution time: 0.0038599967956543