অধ্যাপক সাইদা গাফফার হত্যা: আসামি আনোয়ারুল তিনদিনের রিমান্ডে - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

অধ্যাপক সাইদা গাফফার হত্যা: আসামি আনোয়ারুল তিনদিনের রিমান্ডে

গাজীপুর প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফারকে অপহরণ ও হত্যা মামলার আসামি আনোয়ারুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। শনিবার বিকাল চারটায় আসামিকে গাজীপুর চিফ মেট্রোপলিটন আদালতে নেয়া হয়। 

পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক মেহেদী হাসান পাভেল তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) জাকির হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক সাইদা গাফফার

এর আগে শুক্রবার সকালে কাশিমপুর থানার দক্ষিণ পানিশাইল এলাকা থেকে সাইদা গাফফারের মরদেহ উদ্ধার করা হয়। নিহত সাইদা গাফফার প্রফেসর কিবরিয়াউল খালেকের স্ত্রী।

এ ঘটনায় পুলিশ আনোয়ারুল ইসলামকে (২৫) গাইবান্ধা থেকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া আনোয়ার প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার দায় শিকার করেছে বলে জানিয়েছে পুলিশ। আনোয়ার গাইবান্ধা জেলার সাদুল্লাপুর থানার বুজর্গ জামালপুর গ্রামের বাসিন্দা। নিহতের বাড়িতে রাজমিস্ত্রির কাজ করতো আনোয়ারুল। হত্যার ঘটনায় নিহতের ছেলে ইফতেখার বিন জহির বাদী হয়ে একটি মামলা করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সাইদা গাফফার গাজীপুর সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ড এলাকার দক্ষিণ পানিশাইলে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় একটি বাড়ি নির্মাণ করছিলেন। তিনি বুধবার সকালে পানিশাইল এলাকার নির্মাণাধীন ওই বাড়ির কাজ দেখতে আসার পর নিখোঁজ হন। এ ঘটনায় তার  মেয়ে সাহিদা আফরিন কাশিমপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। 

এদিকে শুক্রবার সকালে ওই আবাসন এলাকায় ঝোপঝাড়ের মধ্যে নিহতের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ দুপুরের দিকে নিহতের লাশ উদ্ধার করে।

পুলিশ জানায়,গত বুধবার দুপুরের দিকে নিহত সাইদা গাফফার তার বাড়ির কাজ দেখতে গেলে রাজমিস্ত্রি তার হাতে মালামাল ক্রয় করার জন্য মোটা অংকের টাকা দেখতে পান। এ সময় ওই টাকা আনোয়ার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে ওই শিক্ষিকা চিৎকার করলে তাকে আঘাত করা হয়। তিনি মাটিতে পড়ে যাওয়ার পর তার গলা টিপে ধরে আঘাত করা হয় শরীরের বিভিন্ন জায়গায়। এরপর রাতে তার লাশ ঝোপের মধ্যে ফেলে রাখে হত্যাকারী।

পুলিশের ধারণা, নিহতের কাছ থেকে টাকা  ছিনতাই করে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হওয়ার পর শিক্ষিকাকে হত্যা করে টাকা ও সঙ্গে থাকা অলংকার লুট করে নেয়া হয়।

কাশিমপুর থানার উপ পরিদর্শক দীপঙ্কর রায় জানান, অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের মূল আসামি আনোয়ারুলকে গাইবান্ধা থেকে গ্রেফতার করা হয়েছে।

কাশিমপুর থানার ওসি মাহবুব এ খোদা জানান, এ ঘটনায় নিহতের ছেলে ইফতেখার বিন জহির বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website