এনটিআরসিএ আবেদন ফরম পূরণে ভোগান্তি : কর্তৃপক্ষ নির্বিকার - দৈনিকশিক্ষা

এনটিআরসিএ আবেদন ফরম পূরণে ভোগান্তি : কর্তৃপক্ষ নির্বিকার

বদরুল আলম শাওন |

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অনলাইনে আবেদন ফরম পূরণে সীমাহীন দুর্ভোগের শিকার লাখ লাখ নিবন্ধনধারী। আগামী ১০ আগস্ট ফরম পূরণের শেষ দিন। ডজন ডজন সমস্যা হাজির হলেও সমাধানের কথা বলারও মতোও কোনো লোক খুজেঁ পাওয়া যায় নিবন্ধন অফিসে। টেলিফোন নম্বর দেয়া থাকলেও তা কেউ রিসিভ করছে না।

জানা যায়, কয়েক হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের লক্ষ্যে নিবন্ধনধারীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে বলে এনটিআরসিএ। কিন্তু নিবন্ধনধারীরা আবেদন করতে গেলেই বাধে যত বাধা বিপত্তি। দেশের বিভিন্ন স্থান থেকে পাওয়া নিবন্ধনধারীরা অভিযোগ কর দৈনিক শিক্ষাকে বলেন, গত ১ আগস্ট থেকে ৪ আগস্ট পর্যন্ত তারা কোন ভাবেই আবেদন করতে পারছেন না।

জিলানী চিশতী নামে এক নিবন্ধনধারী অভিযোগ করেন, অনলাইন ফরমের ওপর থেকে কিছু অংশ পূরণ করতে পারলেও বিভাগের পরে আর কোন কিছু পূরণ করা যাচ্ছে না। তিনি ক্ষোভ প্রকাশ করেন, এরকম চলতে থাকলে কোন ভাবেই ১০ আগস্টের মধ্যে সব নিবন্ধনধারী ফরম পূরণ করতে পারবেনা। ফলে হাজার হাজার নিবন্ধনধারী আবেদন করা থেকে বঞ্চিত হবেন।

এরকম আরো নিবন্ধনধারীরা এনটিআরসিএ এর এইসব কর্মকান্ডের তীব্র সমালোচনা করেন। তারা বলেন, এই প্রতিষ্ঠানটির প্রত্যেকটি কাজেই কোন না কোন ঝামেলা থাকে। আর এর ফল ভোগ করি আমরা ভুক্তভোগীরা। এসময় তারা অনলাইনে আবেদনের সময় বাড়ানোরও দাবি জানান।

এদিকে, আবেদনকারীরা তাদের সমস্যা নিয়ে বার বার টেলিফোন করলেও এনটিআরসিএ কর্তৃপক্ষ ফোন রিসিভ করছে না। সমস্যার সমাধান না পেয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন আবেদনকারীরা।

কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্যরা কেউই কোনো জবাবদিহিতার মধ্যে নেই।

জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. সাইফুল্লাহ বলেন, নিবন্ধন কর্তৃপকেক্ষর কোনো দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নেই যাদের সঙ্গে যোগাযোগ করা যায়। মন্ত্রণালয় চাইলেও অনেক তথ্য পাওয়া যায় না সময়মতো।

জুনের শেষে এইচএসসি শুরু - dainik shiksha জুনের শেষে এইচএসসি শুরু কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ - dainik shiksha কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ নতুন শিক্ষাক্রমের ইংরেজি বই পড়ানোর কৌশল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ইংরেজি বই পড়ানোর কৌশল জাল সনদে বিশ্ববিদ্যালয়ে চাকরি, পাঁচজনের বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha জাল সনদে বিশ্ববিদ্যালয়ে চাকরি, পাঁচজনের বিরুদ্ধে দুদকের মামলা শিক্ষক-কর্মচারীদের বদলিতে বৈষম্য নয় - dainik shiksha শিক্ষক-কর্মচারীদের বদলিতে বৈষম্য নয় দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন - dainik shiksha দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন এক সময় একবেলা খাওয়ার আশা করতো, এখন মানুষ ৪ বেলা খায়: প্রধানমন্ত্রী - dainik shiksha এক সময় একবেলা খাওয়ার আশা করতো, এখন মানুষ ৪ বেলা খায়: প্রধানমন্ত্রী প্রশ্নফাঁস হয়নি, প্রতারক চক্র গুজব ছড়াচ্ছে : উপাচার্য - dainik shiksha প্রশ্নফাঁস হয়নি, প্রতারক চক্র গুজব ছড়াচ্ছে : উপাচার্য অষ্টম-নবম শ্রেণির ইংরেজি বই পড়ানোর কৌশল - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ইংরেজি বই পড়ানোর কৌশল ঘুষের অভিযোগ: পরীক্ষা কেন্দ্র থেকে ম্যাজিস্ট্রেটকে অব্যাহতি - dainik shiksha ঘুষের অভিযোগ: পরীক্ষা কেন্দ্র থেকে ম্যাজিস্ট্রেটকে অব্যাহতি please click here to view dainikshiksha website Execution time: 0.0034420490264893