অনার্সের ভাইভা বোর্ডে করোনা আক্রান্ত অধ্যক্ষ - কলেজ - দৈনিকশিক্ষা

অনার্সের ভাইভা বোর্ডে করোনা আক্রান্ত অধ্যক্ষ

যশোর প্রতিনিধি |

যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান করোনা পজেটিভ নিয়েই কলেজে অনার্স পরীক্ষার ভাইভা পরিদর্শন করেছেন। সেখানে তিনি প্রায় দেড় ঘন্টা অবস্থান করে বাড়ি ফেরেন। গতকাল শনিবার (১৯ জুন) এ কাণ্ড ঘটিয়েছেন তিনি। অধ্যক্ষ দাবি করেছেন, ভাইভায় স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কী না-তা দেখতেই তিনি কলেজে গিয়েছিলেন।

ছবি : সংগৃহীত

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, অধ্যক্ষ রবিউল হাসান তার ভাইয়ের পরিবার করোনায় আক্রান্ত হলে গত ১২ জুন তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভাইয়ের মেয়ের করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে আসেন। এ সময়ে অধ্যক্ষ তার নমুনা পরীক্ষার জন্য জমা দেন। পরে, তা পরীক্ষা সেন্টারে পাঠানো হয়। ওই দিন তার নমুনায় করোনা পজেটিভ ধরা পড়ে। এরপর তিনি তার ফেসবুক আইডি তে তার করোনা পজেটিভ ধরা পড়েছে বলে প্রচার করতে থাকেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রহমান রিজভি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, তার নমুনায় করোনা পজেটিভ ধরা পড়ার পর হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছি। সেই মোতাবেক তিনি চিকিৎসা নিচ্ছেন। শনিবার তিনি বিশেষ কাজে কলেজে গিয়েছিলেন শুনালাম। আমি তাকে কোয়ারেন্টিন থেকে বের হতে নিষেধ করেছি। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আমিনুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, তাকে কোয়ারান্টিন থেকে বের হওয়ার অনুমতি দেয়া হয়নি। এ ব্যাপারে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

জানতে চাইলে অধ্যক্ষ রবিউল হাসান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমি সুস্থ ছিলাম। গত ১২ তারিখে আমার ভাইয়ের মেয়ের নমুনা দেয়ার জন্য হাসপাতালে গিয়েছিলাম। তখন সন্দেহবশত আমার নমুনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দিলে তারা আমাকে জানায় আমার নমুনায় পজেটিভ ধরা পড়েছে। আমি সব সময় সুস্থ আছি। শনিবার আমার কলেজে অনার্স পরীক্ষার একটি ভাইভা বোর্ড ছিলো। সেখানে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে কি না তা দেখতে যেয়ে বৃষ্টিতে আটকা পড়ি। তাই প্রায় দেড় ঘন্টা কলেজে অবস্থান করতে হয়েছে।

শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই ভালোমানের স্কুল এমপিওভুক্তি ও জাতীয়করণের সুপারিশ - dainik shiksha ভালোমানের স্কুল এমপিওভুক্তি ও জাতীয়করণের সুপারিশ মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন - dainik shiksha মাদরাসার গ্রন্থাগারিকরাও শিক্ষক মর্যাদা পেলেন এবারের এইচএসসির অ্যাসাইনমেন্ট এখনও হাতে পায়নি শিক্ষা অধিদপ্তর - dainik shiksha এবারের এইচএসসির অ্যাসাইনমেন্ট এখনও হাতে পায়নি শিক্ষা অধিদপ্তর মাদরাসায় গ্রন্থাগার শিক্ষক নিয়োগ : নিবন্ধন সিলেবাস প্রণয়নের নির্দেশ - dainik shiksha মাদরাসায় গ্রন্থাগার শিক্ষক নিয়োগ : নিবন্ধন সিলেবাস প্রণয়নের নির্দেশ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্থগিত - dainik shiksha মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্থগিত উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের স্থগিত - dainik shiksha উচ্চমাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের স্থগিত লকডাউনের পর অনলাইনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ - dainik shiksha লকডাউনের পর অনলাইনে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ please click here to view dainikshiksha website