অনার্স-মাস্টার্স কোর্স খুলতে আরও ৯ সরকারি কলেজের তথ্য চেয়েছে অধিদপ্তর - Dainikshiksha

অনার্স-মাস্টার্স কোর্স খুলতে আরও ৯ সরকারি কলেজের তথ্য চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

অনার্স-মাস্টার্স কোর্স খুলতে আরও ৯টি সরকারি কলেজের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ১০ জুলাইয়ের মধ্যে এসব তথ্য পাঠাতে বলা হয়েছে কলেজগুলোকে। মঙ্গলবার (৯ জুলাই) শিক্ষা অধিদপ্তর থেকে কলেজগুলোর অধ্যক্ষকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

জানা গেছে, আজই অনার্স মাস্টার্স কোর্স খুলতে অধিদপ্তরের কাছে তথ্য চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

শিক্ষা অধিদপ্তর থেকে কলেজগুলোতে পাঠানো চিঠিতে, মন্ত্রণালয়ের নির্ধারিত ছকে কলেজের নাম, অবস্থান এবং আয়তন, শিক্ষার্থী সংখ্যা, সরকারিকরণের তারিখ, কলেজে যেসব বিষয়ে উচ্চ মাধ্যমিক ও ডিগ্রি কোর্স রয়েছে তার তালিকা, বিদ্যমান অনার্স বিষয়গুলোতে শিক্ষার্থী সংখ্যা, অনার্স কোর্সের জন্য প্রার্থীত বিষয়, প্রার্থীত বিষয়ে শিক্ষক সংখ্যা, নিকটবর্তী অনার্স কলেজের দূরত্ব, প্রার্থীত বিষয়ে ভৌত অবকাঠামোগত সুবিধার বর্ণনা পাঠাতে বলা হয়েছে কলেজগুলোকে।

আগামী ১০ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ছকে এসব তথ্য বিশেষ বাহক মারফত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। এসব তথ্য ইমেইলে এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ স্বয়ংসম্পূর্ণ প্রস্তাবনার হার্ডকপি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে কলেজগুলোকে বলেছে শিক্ষা অধিদপ্তর।

অনার্স-মাস্টার্স কোর্স খোলার জন্য যেসব কলেজের তথ্য চাওয়া হয়েছে তার তালিকা দৈনিক শিক্ষার পাঠকদের জন্য তুলে ধরা হলো।

তালিকা দেখুন:

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.006558895111084