অনার্স-মাস্টার্স শিক্ষকদের জন্য সুখবর - কলেজ - দৈনিকশিক্ষা

অনার্স-মাস্টার্স শিক্ষকদের জন্য সুখবর

নিজস্ব প্রতিবেদক |

অনার্স মাস্টার্স ও ডিগ্রি কলেজগুলোর নন-এমপিও শিক্ষকদের নামের তালিকা তাদের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ও অন্যান্য তথ্যসহ পাঠানোর নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। আগামী ১১ জুলাইয়ের মধ্যে এ তালিকা অনলাইনে পাঠাতে বলা হয়েছে কলেজগুলোর অধ্যক্ষদের।

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে অধিভুক্ত সব ডিগ্রি এবং অনার্স-মাস্টার্স কলেজে সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

জানা গেছে, শিক্ষক নাম, পদবী, বিষয়, এনআইডি নম্বর, জন্ম তারিখ, যোগদানের তারিখ, নিয়োগের ধরন অর্থাৎ পূর্ণকালীন বা খণ্ডকালীন কি না, এনটিআরসিএ থেকে নিবন্ধিত হলে সাল ও রোল নম্বর, টিএমআইএস আইডি, ব্যক্তিগত মোবাইল নম্বর, সোনালী ব্যাংক হিসাব ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারসহ পাঠাতে বলা হয়েছে কলেজগুলোর অধ্যক্ষদের। নির্ধারিত লিংকে (http://www.nubd.info/college/login.php) ক্লিক করে শিক্ষকদের নামের তালিকা ও তথ্য দিতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত চিঠিতে আরও বলা হয়েছে, বর্তমানে পাঠদানরত নয় এমন শিক্ষকের নাম কোনোভাবেই পাঠানো যাবে না। যথাযথভাবে নিয়োগপ্রাপ্ত হয়ে পাঠদানরত নিয়মিত শিক্ষকদের তালিকা পাঠাতে কোনো মিথ্যা তথ্য যেন পরিবেশন না করা হয়, সে দিকে লক্ষ রাখতে চিঠিতে বলা হয়েছে কলেজগুলোর অধ্যক্ষদের।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ছাত্র ও শিক্ষকদের কল্যাণের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কাজ করে যাচ্ছে। আমাদের শিক্ষকদের কোনো ডাটাবেজ নেই। তাদের তথ্য সংগ্রহের জন্য আমরা একটি ডাটাবেজ করার উদ্যোগ নিয়েছি। সেজন্যই তথ্য চাওয়া হয়েছে।

শিক্ষকদের জন্য অনুদান দেয়া হবে কিনা জানতে চাইলে তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, এখনই কিছু বলতে পারছি না। তবে তাদের কল্যাণের জন্য যতটুকু সম্ভব আমরা কাজ করে যাব। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website