অপপ্রচারের শিকার শিক্ষক, বিচার দাবি - দৈনিকশিক্ষা

অপপ্রচারের শিকার শিক্ষক, বিচার দাবি

শেরপুর প্রতিনিধি |

প্রথমে অভিনব প্রতারণা,  তারপর সেই প্রতারণাকেই কেন্দ্র করে অপপ্রচারের শিকার হয়েছেন এক মাদরাসা শিক্ষক। অবশেষে থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। একই সাথে প্রতারকদের বিচার দাবি করে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী শিক্ষক।

বুধবার (২৫ জুন) কুরুয়া ইসলামিয়া আলিম মাদরাসা কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ভুক্তভোগী শিক্ষক। 

প্রতারকদের বিচার দাবি করে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী শিক্ষক। ছবি : শেরপুর প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদী উপজেলার কুড়িকাহনীয়া ইউনিয়নের কুরুয়া ইসলামিয়া আলিম মাদরসার সহকারী শিক্ষক মো. শহিদুর রহমান ওরফে আবু সামা সংবাদ সম্মেলনে বলেন, তিনি একই উপজেলার কাউনেরচর গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে মো. ছানোয়ার হোসেন ওরফে ছানু এবং তার অপর সহযোগী হাবিবুল্লাহর প্রতারণা শিকার হয়েছেন। প্রথমে অভিনব প্রতারণার মাধ্যমে শিক্ষক আবু সামার প্রতিষ্ঠিত এতিম খানার জন্য মোটা অংকের অনুদান পাইয়ে দেয়ার প্রলোভনে ফেলে তার কাছ থেকে ১০ হাজার টাকা হাতিয়ে নেয়া হয়। পরে সেই বিষয়টিকে কেন্দ্র করে আরো টাকা হাতিয়ে নেয়ার পায়তারায়  তিনি (শিক্ষক আবু সামা) খ্রিষ্টান ধর্মে ধর্মান্তরিত হয়েছেন বলে চলতি বছরের ২১ ফেব্রুয়ারি ফেসবুকে অপপ্রচার চালায় ছানোয়ার। তাকে সমাজে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন শিক্ষক।

প্রতারণার শিকার শিক্ষক সংবাদ সম্মেলনে আরও বলেন, ছানোয়ার হোসেন ছানুর সাথে দুই বছর আগে তার পরিচয়। সে সুবাদে শিক্ষক আবু সামাকে ওই প্রতারক বলেন সে ঢাকায় একটি মাদরাসায় চাকরি করেন। এসময় শিক্ষক আবু সামার প্রতিষ্ঠিত এতিম খানার জন্য মোটা অংকের অনুদান পাইয়ে দেয়ার প্রলোভনে ফেলে কথিত প্রতারক মো. ছানোয়ার হোসেন ছানু ১০ হাজার টাকা হাতিয়ে নেয়। এরপর থেকে সে গা ঢাকা দেয়। পরে হঠাৎ করেই আমি খ্রিষ্টান ধর্মে ধর্মান্তরিত হয়েছি বলে ফেসবুক অপপ্রচার চালায় ছানোয়ার ।

পরে ভুক্তভোগী শিক্ষক জানান, মো. শহিদুর রহমান ওরফে আবু সামা প্রতারক মো. ছানোয়ার হোসেন ছানু ও তার  সহযোগী ঢনঢনিয়া গ্রামের মৃত জহুরুল হকের ছেলে মো. হাবিবুল্লাসহ আরো ১০-১৫ জনকে অজ্ঞাত আসামী করে শ্রীবরদী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি তার বিরুদ্ধে অপ্রপ্রচারকারী প্রতারক ও তার সহযোগীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে কুরুয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি মঞ্জু মিয়া, কুরুয়া ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ সুলায়মান হোসেন, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিনসহ মাদরাসার শিক্ষকরা উপস্থিত ছিলেন।

স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? - dainik shiksha শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ - dainik shiksha অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে - dainik shiksha সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0029199123382568