অবশেষে সেই অবৈধ বাসা ছাড়লেন পরিচালক শাহেদুল - দৈনিকশিক্ষা

অবশেষে সেই অবৈধ বাসা ছাড়লেন পরিচালক শাহেদুল

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

পাঁচ বছর বিনা ভাড়ায় অবৈধভাবে বসবাস করার পর ঢাকা শিক্ষা বোর্ডের কোয়ার্টার্স ছাড়তে বাধ্য হলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন শাখার পরিচালক অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী। তিনি বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতিও। ২০১৯ খ্রিষ্টাব্দের তিনি অধিদপ্তরের পরিচালক পদে যোগদান করলেও অবৈধভাবে ঢাকা শিক্ষাবোর্ডের অফিসার্স কোয়ারর্টার্স ব্যবহার করতেন। শিক্ষাবোর্ডের কর্মচারী ইউনিয়ন নেতারা দৈনিক আমাদের বার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

নাম প্রকাশে অনিচছুক একজন ইউনিয়ন নেতা দৈনিক আমাদের বার্তাকে বলেন, গত বছরের ৮ সেপ্টেম্বর শাহেদুল খবির তার ক্যাডার সমিতির সাধারণ সভায় এক বক্তব্যে দেশের সূর্য সন্তান বিসিএস প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের নিয়ে অত্যন্ত অপেশাদার ও আপত্তিকর মন্তব্য করেন। শাহেদুল খবির সেদিন বলেছিলেন, ‘১৯৭১ এ মুক্তিযুদ্ধ ও

মুক্তিযুদ্ধ পরবর্তী সময় যে প্রশাসন কাজ করেছে সে প্রশাসন পাকিস্তানি প্রশাসন। বর্তমান প্রশাসনও তাই। এর চরিত্রের কোনো পরিবর্তন ঘটেনি।’অথচ শাহেদুল খবির নিজেই অধিদপ্তরের প্রশাসন শাখার পরিচালক হয়েও শায়ত্ত্বশাসিত ঢাকা শিক্ষাবোর্ডে পাকিস্তানি কায়দায় অবৈধভাবে বছরের পর বছর বাস করেছেন। তিনি বহু বছর আগে বোর্ডে কর্মরত ছিলেন। কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে এবং বোর্ড কর্তাদের সিদ্ধান্তে বাসা ছাড়ার চূড়ান্ত নোটিশ দেওয়ার পর বাসা ছাড়তে বাধ্য হন শাহেদুল। 

জানা যায়, ঢাকা শিক্ষা বোর্ডের অফিসার্স কোয়ার্টার্সের ‘এ’ টাইপ বিল্ডিংয়ের একটি বাসায় বসবাস করতেন শাহেদুল খবির চৌধুরী। বোর্ড সংশ্লিষ্ট না হলেও বোর্ডের কোয়ার্টার ব্যবহার করছেন দীর্ঘদিন ধরে। ২০১৯ খ্রিষ্টাব্দের মার্চে অধিদপ্তরের কলেজ ও প্রশাসন উইংয়ের পরিচালক পদে পদায়ন পেলেও অবৈধভাবে ওই বাসাতেই ছিলেন। 

বাসা ছাড়া সংক্রান্ত বিষয়ে সর্বশেষ ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বোর্ড ক্যাম্পাসে অবস্থিত অফিসার্স কোয়ার্টার্সের ‘এ’ টাইপ বিল্ডিংটি পিডাব্লিউডি পরিত্যাক্ত ঘোষণা করেছে। এ বিল্ডিংয়ে বাস করা ঝুঁকিপূর্ণ বিধায় বাড়ি ভাড়া ও বিভিন্ন ধরণের বকেয়া বিল পরিশোধ করে পরিত্যক্ত অবাসস্থলটি অবিলম্বে খালি করার জন্য বলা হলো।  

বিষয়টি নিয়ে মন্তব্য জানতে অধিদপ্তরের পরিচালক অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনো সাড়া মেলেনি।  

 শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0069491863250732