অবশেষে স্থগিত করা সেই বদলির আদেশ বাতিল - Dainikshiksha

অবশেষে স্থগিত করা সেই বদলির আদেশ বাতিল

নিজস্ব প্রতিবেদক |

অবশেষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর এস এম ওয়াহিদুজ্জামানের শেষ সাত কর্মদিবসের সব বদলির আদেশ বাতিল করা হয়েছে।  সোমবার (২২ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের দুটি পৃথক আদেশে এ তথ্য জানা যায়।  এর আগে ৮ জানুয়ারি নতুন মহাপরিচালক অধ্যাপক মো: মাহাবুবুর রহমান বিদায়ী মহাপরিচালক ওয়াহিদুজ্জামানের শেষ সাত কর্মদিবসের সব বদলির আদেশ স্থগিত করেছিলেন। বদলিতে অনিয়ম ও ঘুষ লেনদেনের অভিযোগ ওঠায় বদলির আদেশ স্থগিত করা হয়। পরে গত কয়েকদিন ধরে তদন্ত শেষে বাতিল করার সিদ্ধান্ত হয়।

এই সিদ্ধান্তের ফলে গত ২৬ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারি পর্যন্ত করা শতাধিক বদলি বাতিল হলো।

৪ জানুয়ারি ছিল ওয়াহিদুজ্জামানের শেষ কর্মদিবস। কিন্তু শেষ দিনেই ৭৭ জনকে বদলির আদেশ জারি করা হয়।

তবু বাতিল বা স্থগিত হয়নি ২৭ ডিসেম্বরেরটি:  শেষ সাত কর্মদিবসের বদলির আদেশ স্থগিত হলেও ২৭ ডিসেম্বরের বিতর্কিত বদলির আদেশ এখনো বাতিল বা স্থগিত হয়নি। অভিযোগ রয়েছে এই বদলির আদেশের জন্য কয়েকলাখ টাকা লেনদেন হয়েছে।
তথ্য অনুযায়ী, ১৯ জন শিক্ষা কর্মকর্তার বদলি আদেশ করা হয়েছিল ২৪ ডিসেম্বর। ওই আদেশে ৩১ ডিসেম্বরের মধ্যে নতুন পদায়ন হওয়া কর্মকর্তাদের যোগদানের নির্দেশ দেয়া হয়। কিন্তু ২৭ ডিসেম্বরের পৃথক এক আদেশে ওই একই কর্মকর্তাদের নতুন কর্মস্থলে যোগদানের সময় বাড়িয়ে ৭ ডিসেম্বর করা হয়। কর্মকর্তারা জানিয়েছেন, ২৭ ডিসেম্বর বদলির আদেশ ২৪ ডিসেম্বরের যোগসূত্র। এ কারণে ২৪ ডিসেম্বরের আদেশও স্থগিত করতে হবে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0029830932617188