অবশেষে ৫১ প্রার্থীর শিক্ষক হওয়ার স্বপ্নপূরণ - দৈনিকশিক্ষা

অবশেষে ৫১ প্রার্থীর শিক্ষক হওয়ার স্বপ্নপূরণ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

অবশেষে শিক্ষক হওয়ার স্বপ্নপূরণ হয়েছে ৫১ জন নিবন্ধিত প্রার্থীর। তাদের ২৭ জন তৃতীয় গণবিজ্ঞপ্তি দ্বিতীয় ধাপে এবং ২৪ জন বিশেষ গণবিজ্ঞপ্তিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছিলেন। এক বছর আগে নির্বাচিত হলেও নানা জটিলতায় তারা নিয়োগ সুপারিশ পাননি। অবশেষে তাদের শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। গত রোববার রাতে তাদের নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়েছে। গতকাল সোমবার প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিস্তারিত জানিয়েছে এন্ট্রি লেভেলের শিক্ষক নিয়োগের দায়িত্বে থাকা সংস্থাটি।

এনটিআরসিএর সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২ খ্রিষ্টাব্দের ৩০ মার্চ তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় দ্বিতীয় ধাপে ৭ হাজার ১৭ জন এবং একই বছরের ৬ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তির আওতায় ৪ হাজার ৭৫২ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী পুলিশ নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে ৯১১ জন ও বিশেষ গণবিজ্ঞপ্তির এমপিও-ননএমপিও পদে ৩ হাজার ৮১৯ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। তার মধ্যে ১৪ জন নির্বাচিত প্রার্থী ভিআর ফরম দাখিল করেন ও তাদের সনদ যাচাই চলমান থাকায় ইতোপূর্বে নিয়োগ সুপারিশ করা হয়নি। পরবর্তীতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের গত ১৮ মে নিরাপত্তা ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় প্রাথমিকভাবে নির্বাচিত অবশিষ্ট প্রার্থীদের মধ্যে তৃতীয় গণবিজ্ঞপ্তির আওতায় দ্বিতীয় ধাপে নির্বাচিত ১৩ জন প্রার্থী এবং বিশেষ গণবিজ্ঞপ্তির আওতায় নির্বাচিত ২৪ জন প্রার্থীকে নিয়োগ সুপারিশ করার অনুমোদন দেয়া হয়েছে।

এনটিআরসিএ বলছে, ৫১ জন প্রার্থীকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অনুমোদনের প্রেক্ষিতে নিয়োগ সুপারিশ করা হয়েছে এবং সুপারিশপ্রাপ্ত প্রার্থী এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে নিয়োগ সুপারিশে বিষয়টি এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে। 

এ ৫২ প্রার্থীকে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এনটিআরসিএর ওয়েবসাইট থেকে নিয়োগ সুপারিশপত্র ডাউনলোড করে সুপারিশপত্রের প্রিন্টেড কপি নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সুপারিশপত্রে যোগদান করতে বলেছে এনটিআরসিএ। নিয়োগ সুপারিশপত্র এনটিআরসিএর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) বিশেষ গণবিজ্ঞপ্তি ও ৩য় গণবিজ্ঞপ্তির ২য় ধাপ নামের সেবাবক্সের '৫১ জনের সুপারিশ' মেনুতে পাওয়া যাবে।

এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, গত রোববার রাতে এসব প্রার্থীকে নিয়োগ সুপারিশ করা হয়েছে। সোমবার বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল - dainik shiksha ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062627792358398