অবসরে যাওয়ার ১১ দিন আগে অস্থায়ী নিয়োগ পেলেন সরকারিকৃত শিক্ষক - কলেজ - দৈনিকশিক্ষা

অবসরে যাওয়ার ১১ দিন আগে অস্থায়ী নিয়োগ পেলেন সরকারিকৃত শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

অবসরে যাওয়ার ১১দিন আগে অস্থায়ী নিয়োগ (অ্যাডহক নিয়োগ) পেয়েছেন একজন সরকারিকৃত কলেজ শিক্ষক। তিনি নেত্রকোণার দূর্গাপুর উপজেলার সুসং মহাবিদ্যালয়ের ইংরেজি বিষয়ের প্রভাষক সুলতান আহমেদ খান। আগামী ১ নভেম্বর বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ার পর তার অবসরে কথা আছে। আর গত ১৯ অক্টোবর তাকে প্রভাষক পদে অস্থায়ী নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

দুইটি সরকারিকৃত কলেজের মোট ছয়জন শিক্ষককে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাদের মধ্যে নেত্রকোণার দুর্গাপুর উপজেলার সুসং মহাবিদ্যালয়ের তিনজন শিক্ষক ও টাঙ্গাইলের সখিপুর উপজেলার মুজিব কলেজের তিনজন শিক্ষক রয়েছেন। এদের মধ্যে ৫ জন শিক্ষকের বয়সই ৫৫ বছরের বেশি। তাদের অস্থায়ীভিত্তিতে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

অস্থায়ী নিয়োগ পাওয়া সুসং মহাবিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে আছেন,  ৫৮ বছর বয়সী প্রভাষক সুলতান আহমেদ খান, ৫৭ বছর বয়সী সহকারী অধ্যাপক মো. মুজিবুর রহমান ও ৫৫ বছর বয়সী সহকারী অধ্যাপক মো. রফিকুল ইসলাম। আর অস্থায়ী নিয়োগ পাওয়া মুজিব কলেজের শিক্ষকদের মধ্যে আছেন, ৫৮ বছর বয়সী সহকারী অধ্যাপক মো. কামরুল হাসান, ৫৫ বছর বয়সী প্রভাষক মো. গোলাম মোস্তফা এবং ৪৬ বছর বয়সী প্রভাষক মীর জুলফিকার আলী। 

জানা গেছে, এ শিক্ষকরা ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা-২০১৮ অনুসারে অস্থায়ী নিয়োগ পেয়েছেন। শিক্ষকরা কলেজ সরকারিকরণের তারিখ থেকে অস্থায়ী নিয়োগ পেয়েছেন। সুসং মহাবিদ্যালয় ২০১৫ খ্রিষ্টাব্দের ৩ মে এবং মুজিব কলেজ ২০১৫ খ্রিষ্টাব্দের ৮ অক্টোবর সরকারি করা হয়। 

নিয়োগ প্রজ্ঞাপনে মন্ত্রণালয় বলছে, আত্তীকরণ বিধিমালা অনুসারে কর্তৃপক্ষের সন্তোষজনক প্রতিবেদন ও পিএসসির সুপারিশের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়ায় শিক্ষকদের চাকরি স্থায়ী করা হবে। কলেজে আত্তীকৃত কোন শিক্ষক বদলি হতে পারবেন না বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website