অভয়নগরে অধ্যক্ষের বিরুদ্ধে ২৬ শিক্ষক-কর্মচারীর অভিযোগ - দৈনিকশিক্ষা

অভয়নগরে অধ্যক্ষের বিরুদ্ধে ২৬ শিক্ষক-কর্মচারীর অভিযোগ

অভয়নগর (যশোর) প্রতিনিধি |
যশোরের অভয়নগর উপজেলার মহাকাল পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ হিতেন্দ্রনাথ বোসের বিরুদ্ধে অসদাচরণ ও স্বেচ্ছাচারিতা ও আর্থিক অনিয়মের অভিযোগ এনে যশোরের জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন জানিয়েছেন প্রতিষ্ঠানটিতে কর্মরত ২৬ জন শিক্ষক-কর্মচারী। গত ৫ সেপ্টেম্বর তারিখের এই অভিযোগে কলেজ শাখার শিক্ষক-কর্মচারীরা অধ্যক্ষ হিতেন্দ্রনাথ বোস ও তাঁর অনুগত ব্যবস্থাপনা কমিটির হাত থেকে প্রতিষ্ঠানটিকে বাঁচিয়ে সুন্দর পরিবেশ সৃষ্টিরও আহবান জানানো হয়।
 
অভিযোগে জানা যায়, অধ্যক্ষ হিতেন্দ্রনাথ বোস শিক্ষক-কর্মচারীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে থাকেন এবং তাদের সাথে চাকরবাকরের মতো আচরণ করে থাকেন। তাছাড়া শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহারের কারণে শিক্ষার্থীর সংখ্যাও হ্রাস পাচ্ছে। শিক্ষকদের সাথে আলোচনা না করেই বিভিন্ন নির্দেশ জারি করেন। মিথ্যা ও বানোয়াট অজুহাতে শিক্ষক ও কর্মচারীদের হাতে শোকজের চিঠি ধরিয়ে দেন। নৈমিত্তিক ছুটি প্রধান শিক্ষকের বদলে সভাপতির কাছ থেকে নেয়ার বিধানও চালু করেছেন তিনি।
 
 
আর্থিক দুর্নীতির বিষয়ে লিখিত অভিযোগে জানা যায়, প্রতিষ্ঠানে আদায় হওয়া টাকা ব্যাংকে জমা না রেখে নগদে ইচ্ছামতো ব্যয় করেন। প্রতিষ্ঠানে আদায় হওয়া টাকা-পয়সার হিসাব ক্যাশ বইতে ওঠান না। জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার কেন্দ্র ফিসের টাকা ব্যক্তিগত কাজে ব্যবহার করে থাকেন।
 
এসব অভিযোগ এনে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যশোরের জেলা প্রশাসকসহ শিক্ষা বিভাগের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দাখিল করেছেন শিক্ষক-কর্মচারীরা। এ ব্যাপারে কলেজ অধ্যক্ষ হিতেন্দ্রনাথ বোসের সাথে যোগাযোগ করলে তিনি জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। 
সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বেসরকারি শিক্ষকদের বদলির উদ্যোগ স্থগিতের নেপথ্যে - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলির উদ্যোগ স্থগিতের নেপথ্যে শিক্ষাখাতে অপপ্রচারে ভূয়া অভিভাবক ফোরাম, জাল সনদের অধ্যক্ষ - dainik shiksha শিক্ষাখাতে অপপ্রচারে ভূয়া অভিভাবক ফোরাম, জাল সনদের অধ্যক্ষ please click here to view dainikshiksha website Execution time: 0.0035090446472168