অযত্নে নষ্ট হচ্ছে জবির কোটি টাকার ফার্নিচার - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

অযত্নে নষ্ট হচ্ছে জবির কোটি টাকার ফার্নিচার

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ভবনের নিচতলায় অযত্ন ও অবহেলায় পড়ে আছে বিপুলসংখ্যক ফার্নিচার। যার ফলে নষ্ট হচ্ছে কোটি টাকা মূল্যের এসব ফার্নিচারের গুণগত মান। দীর্ঘদিন ধরে এসব ফার্নিচার পড়ে থাকলেও বিশ্ববিদ্যালয় থেকে সংরক্ষণের কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

শুক্রবার সরজমিনে গিয়ে দেখা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভবনের নিচতলার বামপাশে আড়াআড়িভাবে রাখা আছে ২১টি সংযুক্ত বেঞ্চ। ডানপাশে ১টি ডেস্ক, ৩টি কাঠের টেবিল, ১ জোড়া সোফা, একটি কাঠের শেলফ, ২০টি কাঠের চেয়ার এবং ৮টি বেঞ্চ জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। দীর্ঘদিন ধরে পড়ে থাকায় এসব ফার্নিচার ঢেকে আছে ধুলাবালিতে। টেবিল, চেয়ার ও সোফার ওপরে পড়ে আছে কাঠের টুকরো, ড্রামের মুখসহ বিভিন্ন পদার্থ। বামপাশে টিনের ছাউনি তৈরি করে সেখানে রাখা হয়েছে লিফটের বিভিন্ন সরঞ্জাম।

৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ - dainik shiksha ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ - dainik shiksha দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ - dainik shiksha জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ - dainik shiksha স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ - dainik shiksha রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস - dainik shiksha স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি - dainik shiksha মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর - dainik shiksha শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে - dainik shiksha এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে please click here to view dainikshiksha website