অশ্লীল ভাষায় গালি-হুমকি দেওয়া প্রধান শিক্ষক বরখাস্ত - স্কুল - দৈনিকশিক্ষা

অশ্লীল ভাষায় গালি-হুমকি দেওয়া প্রধান শিক্ষক বরখাস্ত

সাতক্ষীরা প্রতিনিধি |

সাতক্ষীরার আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের ২০ নং কুঁন্দুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিতর্কিত প্রধান শিক্ষক মুর্শিদা খাতনুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে ম্যানেজিং কমিটি গঠনে অসহযোগিতা, একাধিক ব্যক্তিকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও বিভিন্ন লোকজন দিয়ে হুমকি দেওয়ার অভিযোগ ছিল। 

বুধবার (২৪ নভেম্বর) খুলনার প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপপরিচালক মাহবুব এলাহী স্বাক্ষরিত অফিস আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা গেছে, প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল ম্যানেজিং কমিটি গঠনে অসহযোগিতা, একাধিক ব্যক্তিকে অশ্লিল ভাষায় গালিগালাজ ও বিভিন্ন লোকজন দিয়ে হুমকি দেওয়া, বিদ্যালয়ে অনুমোদিতভাবে অনুপস্থিত থাকা, অনুপস্থিত থেকেও হাজিরা খাতায় স্বাক্ষর করা, বিদ্যালয় এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও শিক্ষার পরিবেশ নষ্ট করা, স্টুডেন্ট প্রোফাইল তৈরি না করা, শিক্ষার্থীদের শিখন ঘাটতি চিহ্নিত করে তা পূরণের উদ্যোগ না নেওয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে। 

তাই, বিদ্যালয়ের সুষ্ঠ পরিবেশ শান্তি ও শৃঙ্খলা  বজায় রাখা, পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং বিভাগীয় মামলার স্বার্থে সরকারি কর্মচারী (শৃংঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ১২ (১) ধারায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানানো হয়েছে আদেশে। 

এদিকে উপজেলা শিক্ষা অফিস এক আদেশে ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক কবিতা বিশ্বাসকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে।

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website