আইইউবির উপাচার্য অধ্যাপক তানভীর হাসান - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

আইইউবির উপাচার্য অধ্যাপক তানভীর হাসান

নিজস্ব প্রতিবেদক |

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) নতুন উপাচার্য হয়েছেন যুক্তরাষ্ট্রের রুজভেল্ট ইউনিভার্সিটির ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. তানভীর হাসান।

আজ মঙ্গলবার তিনি তার নতুন দায়িত্ব গ্রহণ করবেন। সম্প্রতি রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য মোঃ আবদুল হামিদ চার বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেন। এর আগে তানভীর হাসান রুজভেল্ট ইউনিভার্সিটির অ্যাসোসিয়েট প্রভোস্ট (প্ল্যানিং অ্যান্ড বাজেট), এমবিএ প্রোগ্রামের অ্যাসোসিয়েট ডিন ও পরিচালক এবং ওই ইউনিভার্সিটির কলেজ অব বিজনেসের ফিন্যান্স অনার্স প্রোগ্রামের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

তানভীর হাসান মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন। ১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রের বেইলর ইউনিভার্সিটি থেকে এমবিএ, ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে অনার্স এবং ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব হিউস্টন থেকে ফিন্যান্সের ওপর পিএইডি ডিগ্রি অর্জন করেন। তার ৪০টিরও বেশি নিবন্ধ প্রকাশের বিশেষ কৃতিত্ব রয়েছে। এ ছাড়াও তিনি বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানে স্বল্প সময়ের জন্য ভিজিটিং স্কলার হিসেবে সময় দিয়েছেন। 

বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভর্তির আবেদন ১ এপ্রিল থেকে, পরীক্ষা শুরু ১৯ জুন - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভর্তির আবেদন ১ এপ্রিল থেকে, পরীক্ষা শুরু ১৯ জুন শিক্ষা অধিদপ্তরের চার পদে নিয়োগ পরীক্ষা ২০ মার্চ, আসনবিন্যাস প্রকাশ - dainik shiksha শিক্ষা অধিদপ্তরের চার পদে নিয়োগ পরীক্ষা ২০ মার্চ, আসনবিন্যাস প্রকাশ তিনদিনের মধ্যে সব কলেজের জমির দলিল-নামজারিপত্র পাঠানোর নির্দেশ - dainik shiksha তিনদিনের মধ্যে সব কলেজের জমির দলিল-নামজারিপত্র পাঠানোর নির্দেশ ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ১৫ মার্চ - dainik shiksha ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ১৫ মার্চ দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু ২৬ মার্চ - dainik shiksha দাখিল পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু ২৬ মার্চ নারীর অসম্মানকারীরা ক্ষমতায় গেলে জঙ্গিবাদ ফিরে আসবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha নারীর অসম্মানকারীরা ক্ষমতায় গেলে জঙ্গিবাদ ফিরে আসবে : শিক্ষামন্ত্রী ঘুষ ছাড়া কথাই বলেন না অফিস সহকারী, হয়রানিতে শিক্ষকরা - dainik shiksha ঘুষ ছাড়া কথাই বলেন না অফিস সহকারী, হয়রানিতে শিক্ষকরা প্রাথমিক শিক্ষকদের বদলি আরেকদফা পেছাল - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বদলি আরেকদফা পেছাল please click here to view dainikshiksha website