আইএফআইসি ব্যাংকের সঙ্গে বিকাশের সরাসরি লেনদেন শুরু - ব্যাংক ও বীমা - দৈনিকশিক্ষা

আইএফআইসি ব্যাংকের সঙ্গে বিকাশের সরাসরি লেনদেন শুরু

নিজস্ব প্রতিবেদক |

দেশের শীর্ষস্থানীয় বাণিজ্যিক ব্যাংক আইএফআইসি ব্যাংকের সঙ্গে বিকাশের সমন্বিত লেনদেন সেবা চালু হয়েছে। ফলে ব্যাংকটির ১০ লাখেরও অধিক গ্রাহক এখন তাৎক্ষণিকভাবে নিজের বিকাশ অ্যাকাউন্টে সরাসরি টাকা আনতে পারবেন এবং বিকাশ থেকে আইএফআইসি ব্যাংকের অ্যাকাউন্টে টাকা জমা দিতে পারবেন। কাজেই এখন আইএফআইসি ব্যাংকের গ্রাহকদের আর্থিক লেনদেন হবে আরও সহজ, ঝামেলাহীন এবং সময় ও খরচ সাশ্রয়ী। আইএফআইসি ব্যাংকের গ্রাহকরা দেশের যেকোনো স্থান থেকে সপ্তাহে ৭ দিন ২৪ ঘণ্টা যেকোনো সময় এই সেবা উপভোগ করতে পারবেন বিকাশ অ্যাপের মাধ্যমে।

গত সোমবার (১৫ নভেম্বর) আইএফআইসি ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য এ আর এম নাজমুস সাকিব ভার্চুয়াল এক অনুষ্ঠানে আইএফআইসি ব্যাংক ও দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশের এ যৌথ সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিকাশের পরিচালনা পর্ষদের সদস্য কাজী মাহমুদ সাত্তার, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর-সহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা যুক্ত ছিলেন।

এ সমন্বিত লেনদেন সেবা পেতে প্রথমে গ্রাহকদের বিকাশ অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্ট ও আইএফআইসি ব্যাংকের অ্যাকাউন্টের মধ্যে লিংক স্থাপন করতে হবে। লিংক স্থাপনের ক্ষেত্রে উভয় অ্যাকাউন্টের জাতীয় পরিচয়পত্র, জন্মতারিখ, ব্যাংকে নিবন্ধিত মোবাইল নম্বর এবং বিকাশ অ্যাকাউন্ট নম্বর একই হতে হবে। লিংক স্থাপন হয়ে গেলে একজন গ্রাহক বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’র মাধ্যমে আইএফআইসি ব্যাংক অ্যাকাউন্ট থেকে সহজেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন এবং প্রয়োজনমতো ব্যবহার করতে পারবেন। এর পাশাপাশি আইএফআইসি ব্যাংকের অ্যাকাউন্টে টাকা জমা দেয়াসহ ডিপিএস, ঋণের কিস্তি ইত্যাদি নানাবিধ সেবা বিকাশ অ্যাপের ‘ট্রান্সফার মানি’র মাধ্যমে গ্রাহকরা ঘরে বসেই নিতে পারবেন। 

সারাদেশে ছড়িয়ে থাকা আইএফআইসি ব্যাংকের আট শতাধিক শাখা-উপশাখা থেকেও বিকাশে ক্যাশ ইন করার সুবিধা উপভোগ করছেন ব্যাংকের সকল গ্রাহক। এছাড়া ব্যাংকটির এটিএম বুথ থেকে শতকরা ১ দশমিক ৪৯ হারে ক্যাশ আউট সেবাও নিতে পারবেন বিকাশের ৫ কোটি ৬০ লাখ গ্রাহক। অ্যাড মানি বা ট্রান্সফার মানি উভয় ক্ষেত্রেই বাংলাদেশ ব্যাংক নির্ধারিত ‘ট্রানজেকশন লিমিট’ প্রযোজ্য হবে।

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website