আইডিয়াল কলেজে ওরিয়েন্টেশন - দৈনিকশিক্ষা

আইডিয়াল কলেজে ওরিয়েন্টেশন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

আইডিয়াল কলেজ, ধানমন্ডিতে অনার্স প্রথম বর্ষের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার কলেজ মিলনায়তনে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের বাংলা, ইংরেজি, ব্যবস্থাপনা, রসায়ন, অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞানসহ বিভিন্ন বিভাগের নবীন শিক্ষার্থীদের নিয়ে এ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোবাশ্বের হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. মজিবুর রহমান, প্রাক্তন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আমজাদ হোসেন ও মো. মনিরুল ইসলাম। শিক্ষক প্রতিনিধি মো. নূর আল মারুফ নেওয়াজ ও নব নির্বাচিত শিক্ষক প্রতিনিধি সেগুপ্তা ইসলাম, শেখ আফতাব সায়মন, মীর নাসরিন শবনম। 

 অনুষ্ঠানের আহবায়ক, সহকারী অধ্যাপক ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান এবং সকল অনার্স বিভাগের সমন্বয়ক মুহাম্মদ রেযওয়ানুল হক।  

অনুষ্ঠানে উপস্থিত ছাত্রদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ। তন্মধ্যে অনুষ্ঠানের আহ্বায়ক মুহাম্মদ রেযওয়ানুল হক শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্বন্ধে বাস্তবিক বক্তব্য দেন এবং ক্যারিয়ার প্লান-এর একটি গাইড লাইন দেন। শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সমৃদ্ধ উন্নত জাতি গঠনে সুচিন্তিত পরামর্শ দেন, যা শিক্ষার্থীদের উদ্দীপ্ত করে।

অনুষ্ঠানটি দুটি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বের আলোচনা অনুষ্ঠানের সঞ্চালন করেন বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মো. মিয়ারুল ইসলাম এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালন করেন ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক সমাপন কুমার সরকার। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীরা বিভিন্ন পারফর্মের মাধ্যমে অনুষ্ঠানটিকে আনন্দমুখর করে তোলেন।

যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0056960582733154