আইডিয়ালের অধ্যক্ষের এমপিও স্থগিতের নির্দেশ - দৈনিকশিক্ষা

আইডিয়ালের অধ্যক্ষের এমপিও স্থগিতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও স্থগিত করার নির্দেশ দিয়েছ শিক্ষা মন্ত্রণালয়। একই সাথে স্থায়ীভাবে তার এমপিও বন্ধ করার উদ্যোগ নেয়া হয়েছে। অভিযোগপ্রমাণিত হওয়ায় অধ্যক্ষের এমপিও স্থগিত করে তা কেন স্থায়ীভাবে বন্ধ করা হবে না, জানতে চেয়ে ড. শাহান আরা বেগমকে শোকজ করতে শিক্ষা অধিদপ্তরকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১০ অক্টোবর) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে অধ্যক্ষের এমপিও স্থগিত করে তাকে কারণ দর্শাতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে চিঠি পাঠানো হয়।

উপ-সচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের বিরুদ্ধে মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখায় ২০১৮ খ্রিষ্টাব্দের দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। এমতাবস্থায়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ ১৮ (খ) অনুচ্ছেদ অনুযায়ী অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের এমপিও সাময়িকভাবে স্থগিত করা এবং কেন তার এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না, সে মর্মে তাকে কারণ দর্শানোর (শোকজ) জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ২০১৮-১৯ শিক্ষাবর্ষে দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রার্থীদের ভুল উত্তর রাবার দিয়ে মুছে সংশোধন করা হয়েছে বলে অভিযোগ উঠে। এভাবে প্রতিষ্ঠানটির মূল শাখা, বনশ্রী ও মুগদা শাখায় শতাধিক শিক্ষার্থীকে এভাবে ভর্তি করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল। এসব অভিযোগের সত্যতা যাচাইয়ের দায়িত্ব পেয়েছিলেন ঢাকার জেলা প্রশাসক এবং শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক অধ্যাপক মোহাম্মদ ইউসুফ। তদন্তে ঘটনার সত্যতা পান এ কর্মকর্তারা। 

এ বিষয়ে জানতে চাইলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগম সাংবাদিকদের বলেন, ‘আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা 
হচ্ছে।’

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0035178661346436