আইসিসির সদস্যপদ ফিরে পেল জিম্বাবুয়ে - খেলাধুলা - দৈনিকশিক্ষা

আইসিসির সদস্যপদ ফিরে পেল জিম্বাবুয়ে

দৈনিকশিক্ষা ডেস্ক |

জিম্বাবুয়ে ক্রিকেটকে বড় সুখবর দিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। নিষেধাজ্ঞার তিন মাসের মধ্যে জিম্বাবুয়েকে সদস্যপদ ফিরিয়ে দিল আইসিসি। এখন থেকে আবারও আইসিসির সব ইভেন্টে অংশ নিতে পারবে জিম্বাবুয়ে।

সোমবার (১৪ অক্টোবর) দুবাইতে অনুষ্ঠিত আইসিসির বোর্ডসভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সদস্যপদ ফিরে পাওয়ায় আইসিসি সুপার লিগে অংশগ্রহণে আর কোনো বাধা থাকছে না জিম্বাবুয়ের। শুধু জিম্বাবুয়ে নয়, নেপালকেও সুখবর দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। শর্তসাপেক্ষে নেপালকেও আইসিসির সদস্যপদ ফিরিয়ে দিল আইসিসি।

গতকালের বোর্ডসভায় উপস্থিত ছিলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর, প্রধান নির্বাহী মানু সোহনি, জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তাভেঙ্গোয়া মুকুলানি, দেশটির ক্রীড়ামন্ত্রী ক্রিস্টি কভেন্ট্রি এবং স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশনের চেয়ারম্যান জেরাল্ড এমলোতশোয়া।

এক বিবৃতিতে আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেন, ‘জিম্বাবুয়ে ক্রিকেটকে আবারও পুনরুজ্জীবিত করার লক্ষ্যে দেশটির ক্রীড়ামন্ত্রী নিজের প্রতিশ্রুতি রাখায় তাঁকে ধন্যবাদ জানাই। জিম্বাবুয়ের ক্রিকেটের জন্য কাজ করার ব্যাপারে তাঁর সদিচ্ছা স্পষ্ট ছিল। আইসিসি বোর্ড যে শর্তগুলো দিয়েছিল, তিনি সেগুলো পূরণ করেছেন।’

এর আগে গত জুলাইয়ে ক্রিকেট বোর্ডের পরিচালনা ও প্রশাসনে সরকারের হস্তক্ষেপের কারণে জিম্বাবুয়েকে নিষিদ্ধ করে আইসিসি। যার কারণে এত দিন আইসিসির সব অনুদান থেকে বঞ্চিত ছিল আফ্রিকার দেশটি। এখন থেকে নিয়ন্ত্রিতভাবে আবারও অনুদান দেয়া হবে জিম্বাবুয়েকে। তা ছাড়া আইসিসির যে কোনো ইভেন্টে খেলতে আর কোনো বাধা রইল না জিম্বাবুয়ের।

প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website