আগামী তিনদিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে - দৈনিকশিক্ষা

আগামী তিনদিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাংলাদেশের ওপর মৌসুমী বায়ু সক্রিয় থাকায় সারাদেশে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অতিভারী বর্ষণের পূর্বাভাস বহাল রয়েছে। গত তিন-চার দিন থেকে উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে।

বৃহস্পতিবারও (১৩ সেপ্টেম্বর) ঢাকাসহ সারাদেশে বৃষ্টির খবর পাওয়া গেছে। সকালে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহমেদ বলেন, মৌসুমী বায়ু সক্রিয় রয়েছে। আগামী দুই-তিন দিন বৃষ্টিপাত চলবে। এছাড়া তিন বিভাগের সঙ্গে দেশের আরও কয়েকটি স্থানে ভারী বৃষ্টিপাত হতে পারে। 

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম এবং একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।
 
সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।
 
বৃষ্টির কারণে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সকাল ৯টা পর্যন্ত দেশের সর্বোচ্চ ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো রাজশাহীতে এবং সর্বনিম্ন ২৩ দশমিক ৫ ছিলো সিলেটে।
 
পরবর্তী ৭২ ঘণ্টা অর্থাৎ তিন দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।
 
সকাল ৯টা পর্যন্ত রাজশাহীর বদলগাছীতে সর্বোচ্চ ১১১ মিলিমিটার, সিলেটে ১০৩ মিলিমিটার, রংপুরে ২৬ মিলিমিটার, তেঁতুলিয়ায় ৫৬ মিলিমিটার, রাজশাহীতে ১৪ মিলিমিটার, ঢাকায় ১৫ মিলিমিটার, ময়মনসিংহে ১৪ মিলিমিটার, খুলনায় ১৯ মিলিমিটার এবং বরিশালে ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।


 
আগের দিন আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (৮৯ মিলিমিটার) বর্ষণ হতে পারে।

কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস - dainik shiksha কাল খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান, শনিবারও চালু ক্লাস সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় - dainik shiksha ১৩ বছরের কম বয়সী শিশুদের হাতে স্মার্টফোন নয় একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব - dainik shiksha একই স্কুলের দুই ছাত্রীকে বিয়ের পর আরেক ছাত্রীকে ল্যাব সহকারীর অনৈতিক প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে please click here to view dainikshiksha website Execution time: 0.0034029483795166