আগামী বছর পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা : শিক্ষামন্ত্রী - দৈনিকশিক্ষা

আগামী বছর পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন আগামী বছর থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়া হবে। রোববার (৮ সেপ্টেম্বর) জাতীয় সংসদে প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ইতোমধ্যে সরকারের উদ্যোগে দেশের সব কৃষি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। আগামী ৩০ নিভেম্বর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রী আশা প্রকাশ করে বলেন, ২০২০ খ্রিষ্টাব্দ থেকে সব কয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জাতীয় পার্টির এমপি রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, গ্রামীণ জনপদকে শিক্ষিত করার মাধ্যমেই সমগ্র দেশের শিক্ষার মানোন্নয়ন করা সম্ভব। পল্লী এলাকার শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে বিদ্যামান আইন ও নীতিমালার আলোকে অবকাঠামো উন্নয়ন, এমপিওভুক্তকরণ এবং সরকারিকরণ করার বিষয়টি বিবেচনা করা হবে।

সংসদের বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0035419464111328