আজ শাবি শিক্ষক সমিতির নির্বাচন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

আজ শাবি শিক্ষক সমিতির নির্বাচন

শাবি প্রতিনিধি |

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষক সমিতির নির্বাচন আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। প্রতিবারের মতোই আওয়ামী-বামপন্থি শিক্ষকদের দুটি প্যানেল ও বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের একটি প্যানেল এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে এ ভোটগ্রহণ চলবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল।

এবারের নির্বাচনে আওয়ামী-বামপন্থি শিক্ষকদের মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ শিক্ষকদের প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার এবং সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক জহির উদ্দিন আহমদ নির্বাচনে লড়বেন।

এদিকে, আওয়ামীপন্থি মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকদের প্যানেল থেকে সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন। 

অন্যদিকে, বিএনপি-জামায়াতপন্থি মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তা ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ উদ্দিন এবং সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক ড. রেজওয়ান আহমেদ নির্বাচনে অংশ নেবেন। 

নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল বলেন, এবার মোট ভোটার সংখ্যা ৫৫০ জন। তবে ১৩৫ জন শিক্ষক বিভিন্ন ছুটিতে থাকায় ৪১৫ জন ভোটার নির্বাচনে ভোট দেবেন। তিনটি প্যানেলে ১১ জন করে মোট ৩৩ জন প্রার্থী এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন - dainik shiksha নিজ প্রতিষ্ঠানের শিক্ষকরা প্রাথমিকের শিক্ষার্থীদের মূল্যায়ন করবেন জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু - dainik shiksha জাল সনদধারী শিক্ষক শনাক্তকরণ শুরু মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website