আজ শাহবাগে গন অনশন করবে প্যানেলভিত্তিক নিয়োগ প্রত্যাশীরা - কলেজ - দৈনিকশিক্ষা

আজ শাহবাগে গন অনশন করবে প্যানেলভিত্তিক নিয়োগ প্রত্যাশীরা

নিজস্ব প্রতিবেদক |

প্যানেলভিত্তিক নিয়োগ চেয়ে তিন দফা দাবি জানিয়েছেন এনটিআরসিএর নিবন্ধিত সনদধারীরা । আজ রোববার সকাল দশটা থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজধানীর শাহবাগে গনঅনশনের ঘোষণা দিয়েছে প্যানেলভিত্তিক নিয়োগপ্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠন।

প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের সভাপতি মোঃ আমির আসহাব, সাধারণ সম্পাদক জি এম ইয়াছিন ও সাংগঠনিক সম্পাদক মোঃ জাফর আলীর যৌথ সাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, ‘নিবন্ধন পরীক্ষায় যারা পাস করে সনদ পেয়েছেন , তারা সবাই চাকরি পাওয়ার যোগ্য। কিন্তু দুঃখের বিষয়, ১৬টি নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারীদের জন্য মাত্র তিনটি গণবিজ্ঞপ্তি দিতে সক্ষম হয়েছে এনটিআরসিএ। কিন্তু সেখানেও রয়েছে বিভিন্ন ধরনের অনিয়ম ও অস্বচ্ছতা।

প্যানেল প্রত্যাশীরা জানান, এনটিআরসিএ অনেক আইন দেখিয়েছে, কিন্তু যখন আমরা পরিপত্র দেখিয়েছি, তখন তারা এ ব্যাপারে আর কথা বলতে রাজি হয়নি। তখন তারা বলেছে, আমরা ছোট কর্মকর্তা, আপনারা শিক্ষা মন্ত্রণালয়ে যান। আমরা এনটিআরসিএর চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দিয়েছি, মাউশি অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে দেখা করে স্মারকলিপি দিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী দীপু মনি  বরাবর স্মারকলিপি দিয়েছি, কিন্তু তাঁদের কাছ থেকে কোনো জবাব পাইনি।’

প্যানেলভিত্তিক নিয়োগপ্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের ৩ দফা দাবি হলো : এনটিআরসিএর নিবন্ধিত সনদধারীদের প্যানেলভিত্তিক নিয়োগ, সনদধারী চাকরিপ্রত্যাশীদের নিয়োগ না দেওয়া পর্যন্ত নিবন্ধন পরীক্ষা নেওয়া যাবে না, এক আবেদনে প্যানেলভিত্তিক নিয়োগ দিতে হবে এবং ইনডেক্সধারীদের কোনো সুযোগ দেওয়া যাবে না। তাদের আলাদা বদলির ব‍্যবস্থা করতে হবে। 

ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website