আদালতে বিচারকের তীব্র ভর্ৎসনার শিকার ডোনাল্ড ট্রাম্প - বিবিধ - দৈনিকশিক্ষা

আদালতে বিচারকের তীব্র ভর্ৎসনার শিকার ডোনাল্ড ট্রাম্প

দৈনিকশিক্ষা ডেস্ক |

ভোট নিয়ে আদালতে গিয়ে বিচারকের তীব্র ভর্ৎসনার শিকার হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর মামলার দাবিকে ‘ফ্রাংকেনস্টাইনের দানব’ বলেছেন আদালত।

পেনসিলভানিয়ার উইলিয়ামস্পোর্টের ডিস্ট্রিক্ট জজ ম্যাথিউ ব্র্যান গতকাল শনিবার ভোট নিয়ে ট্রাম্পের মামলা খারিজ করে ওই মন্তব্য করেন। আজ রোববার বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

ট্রাম্প শিবির পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে ভোটের ফলাফল ‘সার্টিফাই’ করার ওপর স্থগিতাদেশ চেয়ে ম্যাথিউ ব্র্যানের আদালতে গিয়েছিল।

কাল সোমবার পেনসিলভানিয়ার ফলাফল ‘সার্টিফাই’ করার কথা অঙ্গরাজ্যের সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

ম্যাথিউ ব্র্যান বিচারক হন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওমামার মনোনয়নে। ট্রাম্প শিবিরের মামলার রায়ে ম্যাথিউ ব্র্যান বলেন, একজন নাগরিকেরও ভোটাধিকার হরণ করার কোনো অধিকার তাঁর নেই।

৯ নভেম্বর ম্যাথিউ ব্র্যানের আদালতে মামলাটি করা হয়। মামলায় ভোট নিয়ে নানা অভিযোগ আনে ট্রাম্প শিবির।

বিচারক ম্যাথিউ ব্র্যান তাঁর রায়ে লিখেছেন, মামলায় ট্রাম্প শিবির যেসব দাবি করেছে, তা ফ্রাংকেনস্টাইনের দানবের মতো।

বিচারক ম্যাথিউ ব্র্যান ট্রাম্প শিবিরের মামলাকে ‘ভিত্তিহীন’ ও ‘অনুমানমূলক’ অভিযোগ হিসেবে বর্ণনা করেছেন।

ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি এক বিবৃতিতে বলেছেন, এই রায়ে তিনি হতাশ। তাঁরা সুপ্রিম কোর্টে যাবেন।

নির্বাচনী আইন বিশেষজ্ঞ রিক হাসেন বলেছেন, ‘আজকের রায় আইনের শাসনের জন্য বিজয়, পেনসিলভানিয়ার ভোটারদের জন্য বিজয়।’

পেনসিলভানিয়ায় ২০টি ইলেক্টোরাল কলেজ ভোট রয়েছে। এই অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রার্থী ট্রাম্পকে হারিয়ে জয় পেয়েছেন ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন।

বাইডেনের জয় উল্টে দেওয়ার চেষ্টায় আছেন ট্রাম্প। এই লক্ষ্যে তিনি গত শুক্রবার পেনসিলভানিয়ার রিপাবলিকান নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website