আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি ও জাবি - Dainikshiksha

আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি ও জাবি

নিজস্ব প্রতিবেদক |

আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা 'অঙ্কুর ২০১৮'-এ যুগ্মভাবে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট। এতে প্রথম রানার্সআপ হয়েছে প্রতিযোগিতার আয়োজক 'মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি। দ্বিতীয় রানার্সআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস।

শনিবার (১ সেপ্টেম্বর) মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি মিলনায়তনে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দেশের ১৮টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। বিচারক ছিলেন নাট্যনির্মাতা গিয়াসউদ্দীন সেলিম, লেখক সাদাত হোসাইন, নৃত্যশিল্পী ডলি ইকবাল ও ফারহানা চৌধুরী বেবী।

ঢাকা বিশ্ববিদ্যালয় দলের সাংস্কৃতিক পরিবেশনায় ছিল মাইকেল জ্যাকসনের নৃত্য, লাঠিখেলা, পুতুলনাচ থেকে শুরু করে আবৃত্তি, অভিনয় ও সঙ্গীত। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিবেশন করে আধুনিক নৃত্য, লোকনৃত্য, কত্থক নৃত্য, আবৃত্তি, সঙ্গীত ও মূকাভিনয়। মূকাভিনয়ের মাধ্যমে তারা সমসাময়িক রোহিঙ্গা সংকটকে  তুলে ধরেছেন।

প্রতিযোগিতার প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের সভাপতি রাগীব রহমান বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ শুধু বাংলা সংস্কৃতির চর্চা করে আসছে। এই পরিবেশনায় আমরা দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতির নানা উপকরণ এবং সমসাময়িক নানা অসঙ্গতি তুলে ধরার চেষ্টা করেছি।

দিনব্যাপী অনুষ্ঠানে সাহিত্য অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগিতা, ক্যানভাসে আঁকি, গল্প পূরণ ইত্যাদি নানা সেগমেন্টে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগিরা অংশ নেন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031099319458008