আন্দোলন চাঙ্গা করতে বিএনপিপন্থী শিক্ষকদের সমন্বয় কমিটি - দৈনিকশিক্ষা

আন্দোলন চাঙ্গা করতে বিএনপিপন্থী শিক্ষকদের সমন্বয় কমিটি

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারবিরোধী আন্দোলন চাঙ্গা করতে বিএনপি-জামাতপন্থী শিক্ষকদের নিয়ে ‘বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটি’ নামে একটি কমিটি গঠন করা হয়েছে। বিএনপির কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলামকে এই কমিটির আহ্বায়ক এবং দলের গণশিক্ষা বিষয়ক অধ্যক্ষ (বরখাস্ত) সেলিম ভূইয়াকে সদস্য সচিব করা হয়েছে। এই দুইজনই আগামী নির্বাচনে বিএনপির টিকেটে সংসদ নির্বাচনে অংশ  নেয়ার চেষ্টা করছে বলে জানা যায়। 

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও দলের অবস্থানের বিষয়ে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বুধবার (২৯ আগস্ট) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের পরামর্শে  ‘বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটি’ গঠন করা হয় বলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক দৈনিক শিক্ষাকে জানান।

আগামি চার পাঁচদিনের মধ্যে বাংলাদেশ শিক্ষক সমন্বয় কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে জানিয়ে অধ্যক্ষ (বরখাস্ত) সেলিম ভূইয়া  দৈনিকশিক্ষা ডটকমকে বলেন,  বিভিন্ন জায়গায় শিক্ষকরা হয়রানির শিকার হচ্ছেন। এছাড়া প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষকদের বিভিন্ন দাবি দাওয়া রয়েছে। সেগুলো আদায়ে  এই কমিটি সোচ্চার থাকবে। 

বুধবার বিকেল চারটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত  অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় কি বিষয়ে আলোচনা হয়েছে সে সম্পর্কে বিএনপির পক্ষ থেকে গণমাধ্যমকে কিছুই অবহিত করা হয়নি। সভায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষক অংশ নেন।

প্রায় আড়াইঘণ্টা ধরে চলা মতবিনিময় সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, সাবেক উপ উপাচার্য অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার উপস্থিত ছিলেন। 

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আকতার হোসেন খান, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ড. এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক তাহমিনা আক্তার টফি, অধ্যাপক লুৎফর রহমান, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কয়েকজন শিক্ষক,  প্রাইভেট বিশ্ববিদ্যালয় কয়েকজন ও বেসরকারি শিক্ষক নেতা সেলিম ভুইয়া উপস্থিত ছিলেন।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.020380973815918