আপনার সন্তান থাকলে বুঝবেন সন্তানহারা মা-বাবার ব্যথা, শিক্ষককে কটাক্ষ বিচারপতির - বিবিধ - দৈনিকশিক্ষা

আপনার সন্তান থাকলে বুঝবেন সন্তানহারা মা-বাবার ব্যথা, শিক্ষককে কটাক্ষ বিচারপতির

দৈনিকশিক্ষা ডেস্ক |

নিস্তব্ধ কোর্টরুম গমগম করে উঠলো বিচারপতি রাজশেখর মান্থার কথায়। খড়্গপুর আইআইটির ডিরেক্টর ভি কে তিওয়ারির উদ্দেশ্যে ভেসে এলো তার ভর্ৎসনা- আপনার সন্তান আছে? থাকলে বুঝবেন সন্তানহারা বাবা মায়ের আর্তি।       

               

বিচারপতি মান্থা শুনছিলেন খড়্গপুর আইআইটির তৃতীয় বর্ষের ছাত্র ফাইজান আহমেদের মৃত্যুরহস্য সংক্রান্ত মামলাটি। ফাইজানকে গত ১৪ অক্টোবর আত্মঘাতী অবস্থায় উদ্ধার করা হয় আইআইটি হোস্টেলের একটি ঘর থেকে। তার দেহ পরীক্ষার পর চিকিৎসকরা জানান, ফাইজান মৃত। ফাইজানের বাবা সেলিম আহমেদ ও মা রেহানা আহমেদ মামলা এনেছেন যে ফাইজান আত্মঘাতী হয়নি।  র‌্যাগিংয়ের শিকার হয়েছে। খড়্গপুর আইআইটির আরপি হলে র‌্যাগিংয়ের প্রতিবাদ করে ফাইজান। তারপরই তার ঝুলন্ত দেহ উদ্ধার হয় অন্য একটি হোস্টেল এর ঘর থেকে। ফাইজানের বাবা, মায়ের অভিযোগ- ফাইজান র‌্যাগিংয়ের প্রতিবাদ করায় তাকে খুন করে দেহটি টাঙিয়ে দেওয়া হয়েছে হোস্টেলের ঘরে।

এই মামলাতেই ডেকে পাঠানো হয়েছিল খড়্গপুর আইআইটির ডিরেক্টর ভিকে তিওয়ারিকে। এই মামলাতেই বিচারপতি মান্থা ওই উক্তি করেন। খড়্গপুর আইআইটির আইনজীবীরা বলেন, একটি ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি গড়া হয়েছে। এই কমিটি রিপোর্ট দেয়ার পর ১০ই ফেব্রুয়ারি পরিচালন বোর্ড ঠিক করবে র‌্যাগিং বন্ধ করতে কী দাওয়াই দেয়া যায়। তারা আদালতকে আশ্বস্ত করেন যে র‌্যাগিং বন্ধে ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি - dainik shiksha ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস - dainik shiksha ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস পৌনে দুই লাখ জিপিএ-৫ - dainik shiksha পৌনে দুই লাখ জিপিএ-৫ এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ - dainik shiksha এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ - dainik shiksha আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ - dainik shiksha শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ please click here to view dainikshiksha website Execution time: 0.0036969184875488