আবরার হত্যাকারীদের ফাঁসি ও আজীবন বহিষ্কারের দাবি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

আবরার হত্যাকারীদের ফাঁসি ও আজীবন বহিষ্কারের দাবি

নিজস্ব প্রতিবেদক |

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার, স্বল্পতম সময়ে খুনিদের শাস্তি নিশ্চিত করতে দ্রুত বিচার ট্রাইব্যুনালে এই মামলার বিচার, শেরে বাংলা হলের প্রভোস্টকে প্রত্যাহার ও পরিবারকে ক্ষতিপূরণ প্রদানসহ সাত দফা দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। বেলা ১১টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিলের পর এই দাবি ঘোষণা করেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।

দাবি আদায়ে তারা বুয়েট ক্যাম্পাসে বিকেল ৫টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন। এই সময়ের মধ্যে বুয়েটের ভিসি এসে দাবির শিক্ষার্থীদের সঙ্গে দাবির বিষয়ে আলোচনা না করলে আগামীকাল থেকে কঠোর কর্মসূচির ঘোষণাও দেন তারা।

আবরার হত্যার ঘটনার দুদিন পেরিয়ে গেলেও ভিসির ক্যাম্পাসে না আসা ও নীরবতার জন্য ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা। কর্সূচি ঘোষণার আগে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন তারা। এ সময় ছাত্র রাজনীতির নামে সন্ত্রাসী কর্মকাণ্ড, র‌্যাগিংয়ের নামে নির্যাতন বন্ধের দাবি জানানো হয়। ‘খুনিদের ঠিকানা, এই বুয়েটে হবে না; আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে; প্রশাসন নীরব কেন, জবাব চাই দিতে হবে; ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনিদের ফাঁসি চাই; আমরা ভাই মরল কেন, জবাব চাই দিতে হবে’ ইত্যাদি শ্লোগানও দেন তারা।

উল্লেখ্য, গত রোববার রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের কিছু সন্ত্রাসীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ। এই ঘটনায় গতকাল নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। গতকাল বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান রাসেল, সহ-সভাপতি মুস্তাকিম ফুয়াদ, সহ-সম্পাদক আশিকুল ইসলাম বিটুসহ ৯ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ।

 

আরও পড়ুন:

বুয়েটে ভর্তি পরীক্ষা বন্ধের দাবি আন্দোলনকারীদের

সাম্প্রদায়িক উসকানি, ভুয়া ছবি ও ভিডিও ছড়াচ্ছে দেদার

শিক্ষার্থীদের দাবিতে ভিসির ‘নীতিগত’ সমর্থন

বেরিয়ে আসছে নির্যাতনের রোমহর্ষক সব ঘটনা

মদ্যপ অনিক আবরারকে সবচেয়ে বেশি মারধর করে

আবরার হত্যার তদন্ত প্রতিবেদন ১৩ নভেম্বর

ক্যাম্পাসে এসেই তোপের মুখে বুয়েট ভিসি

আবরারের হত্যাকারীদের উপযুক্ত শাস্তি দেয়া হবে: আইনমন্ত্রী

আবরার সম্পর্কিত আরও সংবাদ পড়তে এখানে ক্লিক করুন

প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website